মাকে ফোন দিয়ে ক্যান্সার হওয়ার খবরটা দিলাম: রঞ্জন দাশ

‘আজকে ক্যাম্পাস ছুটি হয়ে গেছে। মাকে ফোন করে বলার কথা ছিল- মা সাড়ে এগারোটায় বাস। আমি আসছি। এর বদলে আজকে মাকে ফোন দিয়ে আমার ক্যান্সার হওয়ার খবরটা দিলাম। হায় জীবন!”

৬ তারিখ এটা ছিল অর্কর ফেসবুক স্ট্যাটাস। বিধবা মাকে এতদিন খবরটা দেয়ার সাহস পাননি তিনি। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (৪৪ তম আবর্তন) দ্বিতীয় বর্ষের ফার্মেসি বিভাগের ছাত্র সেন্টু রঞ্জন দাশ অর্ক সুনামগঞ্জের সাদামাটা ঘরের ছেলে। বাবা মারা গেছে কয়েক বছর আগে। নিজের পড়ালেখার খরচ নিজে চালান, পারলে মাকেও সাহায্য করে সংসার চালাতো।

%3D%3D%3D%3D

ছেলেটার যখন ক্যাম্পাসে গিয়ে ক্লাস করার কথা, মন দিয়ে লেকচার শোনার কথা, বটতলায় বন্ধু বান্ধবের সঙ্গে আড্ডা দিতে দিতে টাকি মাছের ভর্তা আর কাচামরিচ ডলে ভাত খাবার কথা, ঠিক সে সময় ছেলেটা শুয়ে আছে হাসপাতালে। তার শরীরে বাসা বেঁধেছে মরণব্যাধি ক্যান্সার (Lymphocyte Rich Classical Hodgkin Lymphoma)। অসুখ এখন প্রোগ্রেসিভ লেভেলে আছে তাই চিকিৎসা শুরু করতে হবে দ্রুতই।

উন্নত চিকিৎসার জন্য ভারতে নিতে হবে, দরকার পড়বে প্রায় ৩৫ লাখ। অর্ক এই ভয়েই মাকে এতোদিন ফোন করেনি, জানায়নি তার অসুখের কথা। কারণ এটাকা জোগাড় করে চিকিৎসা করানো তার পক্ষে সম্ভব না।

কিন্তু আমরা সবাইতো আছি, একটু হলেও ওকে সাহায্যতো করতে পারি। ছেলেটা ভালো হয়ে উঠুক সুস্থ্য হয়ে পড়াশোনা শেষ করে সংসারের বড় ছেলে হিসেবে সংসারের হাল ধরুক, এটা সম্ভব হবে যদি আমরা অর্কর পাশে একটু দাঁড়াই। যে যেভাবে পারেন সেভাবেই যদি একটু সাহায্যের হাত বাড়ান, তাহলে ছেলেটা বেঁচে যাবে। কিছু না পারলে অন্তত অর্কর খবরটা শেয়ার করুন।

আমরা কি তার জন্য এটুকু করতে পারি না?
সাহায্য পাঠানোর ঠিকানা:

বিকাশ নম্বর:

১. ০১৯২১৭২৯৩৯৯ (পার্সোনাল)

২. ০১৭২২৮৯৯৭১৫ (পার্সোনাল)

৩. ০১৯২৮৪০১২৬০ (পার্সোনাল)

ডাচ বাংলা মোবাইল একাউন্ট নং: ০১৭৭৫১৩১১৩১১

ব্যাংক একাউন্ট: নাম MD. Abdul Jalil

হিসাব নয়: ১৮৬.১০৫.৯২৩৬ (ডাচ বাংলা ব্যাংক)

যে কোন প্রয়োজনে:

* নাজমুল- ০১৯২৬৩৭৪৭১৮

* তানজিল- ০১৭২২৮৯৯৭১৫

* আব্দুল জলিল- ০১৯২৯৬৭৬৯৮৯

* শাহরিয়ার তন্ময়-০১৯৬২৫৫৮৭৫৫

* হৃদয় কুমার দে- ০১৭৭১৮৯৩৮৭৮

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।