মাউশি’র মহাপরিচালক গার্হস্থ্য অর্থনীতি কলেজে অবরুদ্ধ

গার্হস্থ্য অর্থনীতি কলেজকে  ঢাকা বিশ্ববিদ্যালয়ের পুর্ণাঙ্গ ইনস্টিটিউট করার দাবিতে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ওহিদুজ্জামানকে অবরুদ্ধ করে রাখেন শিক্ষার্থীরা। শিক্ষামন্ত্রী ঢাকা কলেজের একটি অনুষ্ঠানে অাছেন জানতে পেরে ছাত্রীরা তাকে কলেজে অবরুদ্ধ করেন। এ সময় তারা কলেজের প্রধান ফটকে তালা দিয়ে রাখেন। শিক্ষার্থীদের দাবি শিক্ষামন্ত্রী কলেজে এসে তাদের দাবির বিষয়ে অাশ্বাস দেবেন।

মঙ্গলবার সকালে কলেজে বিপন্ন উদ্ভিদ সংরক্ষণে শিক্ষাঙ্গনের ভূমিকা শীর্ষক অালোচনার প্রধান অতিথির হিসেবে উপস্থিত হলে অনুষ্ঠান শেষে তাকে অবরুদ্ধ করা হয়। আধাঘণ্টা অবরুদ্ধ থাকার পর কলেজ কর্তৃপক্ষ তালা ভেঙে তাকে উদ্ধার করেন।

এর অাগে অালোচনাসভা শেষে ছাত্রীরা তাদের দাবি ও দাবির যৌক্তিকতা তুলে ধরে স্মারকলিপি দেন।

ওইসময় ছাত্রীর দাবির বিষয়ে মাউশির মহাপরিচালক অধ্যাপক ওহিদুজ্জামান বলেন, ‘অামি তোমাদের দাবির বিষয়ে শিক্ষামন্ত্রীকে অবহিত করবো। শিক্ষামন্ত্রণালয় যদি চায় তাহলে অামার কোনও সমস্যা নেই। অামি তো দাবি পূরণ করার কেউ না।

বিশৃঙ্খলা করে দাবি অাদায় করা যাবে না উল্লেখ করে তিনি বলেন, ‘তোমারা অান্দোলন কোরো না। অামি জানলাম, বিষয়টি মন্ত্রণালয়ে জানাবো। কিন্তু রাস্তা বন্ধ করে, ক্লাস বর্জন করে অান্দোলনের কোনও মানে হয়না।’

.

মাউশির মহা-পরিচালক অবরুদ্ধএর পর তিনি বলেন, ‘শিক্ষামন্ত্রী ঢাকা কলেজে অাছেন, অামি চাইলেই মন্ত্রীকে এখানে অনুরোধ করে অানতে পারতাম কিন্তু এটা সমীচীন নয়। অামি মন্ত্রণালয়ে গিয়ে মন্ত্রীর সঙ্গে অালোচনা করবো।’

মহাপরিচালক এমনটি বলার সঙ্গে সঙ্গেই কয়েকশ ছাত্রী প্রধান গেটে তালা লাগান।

এরপর মহাপরিচালক গাড়ি থেকে নেমে ছাত্রীদেরকে বুঝিয়ে বলেন। এর প্রায় অাধাঘণ্টা পরে কলেজ কর্তৃপক্ষ তালা ভেঙ্গে তাকে উদ্ধার করেন। সংবাদটি লেখা পর্যন্ত ছাত্রীরা কলেজে জড়ো হয়ে অান্দোলন করছেন।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।