Home » নিউজ » বেতন কমল সেই ডিসির, হবে না পদোন্নতি

বেতন কমল সেই ডিসির, হবে না পদোন্নতি

ডেস্ক,৪ মার্চ:
নারী সহকারীর সঙ্গে আপত্তিকর ভিডিও প্রকাশের ঘটনায় জামালপুরের সাবেক জেলা প্রশাসক (ডিসি) আহমেদ কবীরের বিরুদ্ধে বিভাগীয় শাস্তিমূলক ব্যবস্থা হিসেবে বেতন কমানো এবং পদোন্নতির সুযোগ বন্ধ করে দিয়েছে সরকার।

বিভাগীয় তদন্তে আহমেদ কবীরের বিরুদ্ধে আনা অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে শাস্তি দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা-২০১৮-এর বিধি ৪(৩)(ক) মোতাবেক গুরুদণ্ড হিসাবে তিন বছরের জন্য নিম্নবেতন গ্রেডে অবনমিতকরণ করা হলো।

বৃহস্পতিবার (৪ মার্চ) এ বিষয়ে জনপ্রশাসন সচিব শেখ ইউসুফ হারুন সাংবাদিকদের বলেন, তদন্তের পর তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হয়েছে। তার বেতন অবনমন করা হয়েছে এবং তিনি চাকরি জীবনে আর পদোন্নতি পাবেন না।

উপসচিব হিসেবে জেলা প্রশাসক থাকাকালে ২০১৯ সালের আগস্ট মাসে একটি আপত্তিকর ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এর পরিপ্রেক্ষিতে প্রাথমিক তদন্তের ভিত্তিতে ওই বছরের ২৫ আগস্ট আহমেদ কবীরকে জনপ্রশাসনে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়।

পদোন্নতির সুযোগ বন্ধ হওয়ায় আহমেত কবীরকে বর্তমান পদ (উপসচিব) থেকেই অবসরে যেতে হবে বলে জানিয়েছেন জনপ্রশাসন সচিব শেখ ইউসুফ হারুন।

আহমেদ কবীর উপসচিব হিসাবে বর্তমানে ৫ম গ্রেডে বেতন পান। শাস্তির কারণে এখন থেকে তিনি ২০১৫ সালের জাতীয় বেতন স্কেল অনুযায়ী ৬ষ্ঠ গ্রেডের সর্বনিম্ন ধাপের বেতন পাবেন। পঞ্চম গ্রেডে তার মূল বেতন প্রায় ৭০ হাজার টাকা। এখন তিনি মূল বেতন পাবেন ৩৫ হাজার টাকা। সঙ্গে অন্যান্য ভাতা ও সুবিধা পাবেন।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Facebooktwitterlinkedinrssyoutubemailby feather
Advertisements

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

১০ কোটি-শিক্ষা

প্রাথমিক শিক্ষিকার ১০ কোটি টাকা আত্মসাত

পাবনা প্রতিনিধি, ১৫ সেপ্টেম্বর ২০২১, দ্বিগুণ মুনাফার লোভ দেখিয়ে গ্রাহকদের কাছ থেকে অন্তত ১০ কোটি টাকা আত্নসাতের অভিযোগ উঠেছে এক স্কুলশিক্ষিকার বিরুদ্ধে। এ ঘটনার পর ঐ শিক্ষিকাকে সাময়িক বরখাস্ত করেছে ...

প্রাথমিকের ৫ শিক্ষককে শোকজ

ভোলা প্রতিনিধি: রাতে বিদ্যালয়ে জাতীয় পতাকা উড়তে থাকার অভিযোগে ভোলা সদর উপজেলার দক্ষিণ-পশ্চিম শিবপুর শরীফ সরদার বাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাঁচ শিক্ষককে শোকজ করেছেন প্রাথমিক শিক্ষা কর্মকর্তারা। একইসঙ্গে আগামী তিন ...

dipu_shikkha

পিইসি-জেএসসি পরীক্ষা আর থাকবে না : শিক্ষামন্ত্রী 

ডেস্ক,১৪ সেপ্টেম্বর: ২০২৩ সাল থেকে পঞ্চম শ্রেণির প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) এবং অষ্টম শ্রেণির জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষা থাকবে না বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। সোমবার (১৩ সেপ্টেম্বর) ...

ভর্তি ফরমের টাকা ভাগাভাগি নিয়ে অধ্যক্ষকে ‘পেটালেন’

জাগো নিউজ,৮ সেপ্টেম্বর: ভর্তি ফরম বিক্রির টাকা ‘ভাগাভাগি’ নিয়ে দ্বন্দ্বের জেরে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষক এফ এম আলী হায়দারের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত রাজশাহী ইনস্টিটিউট অব বায়োসায়েন্সের অধ্যক্ষ হাফিজুর রহমানকে মারধরের ...

hit counter