বাদপড়া শিক্ষার্থীদের ফের ৯ম শ্রেণিতে রেজিস্ট্রেশন শুরু

নিজস্ব প্রতিবেদক | ০৯ ফেব্রুয়ারি, ২০২০
২০১৯-২০ শিক্ষাবর্ষে ৯ম শ্রেণিতে অধ্যয়নরত শিক্ষার্থীদের অনলাইনে রেজিস্ট্রেশন ও তথ্য সংশোধনে ফের সুযোগ দিয়েছে ঢাকা বোর্ড। আজ রোববার (৯ ফেব্রুয়ারি) থেকে ২০১৯-২০ শিক্ষাবর্ষে ৯ম শ্রেণিতে অধ্যয়নরত শিক্ষার্থীদের অনলাইনে রেজিস্ট্রেশন ও তথ্য সংশোধন শুরু হয়েছে। আগামী ৯ মার্চ পর্যন্ত শিক্ষার্থীদের অনলাইনে রেজিস্ট্রেশন ও তথ্য সংশোধন করা যাবে। বিলম্ব ফি দিয়ে বাদপড়া শিক্ষার্থীরা এসময়ের মধ্যে ৯ম শ্রেণিতে রেজিস্ট্রেশন করতে পারবেন। ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড থেকে জারি করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০১৯-২০ শিক্ষাবর্ষে ৯ম শ্রেণিতে অধ্যায়নরত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্যক্রম ইতোমধ্যে শেষ হয়েছে। এ প্রেক্ষিতে শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের বিভাগ, বিষয়, ছবি সংশোধন ও বাদপড়া শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের ফের সুযোগ দেয়া হল। ৯ ফেব্রুয়ারি থেকে ৯মার্চ পর্যন্ত অনলাইনে সংশোধন করতে হবে। এসময়ের মধ্যে বাদপড়া ২০১৯-২০ শিক্ষাবর্ষের নবম শ্রেণির শিক্ষার্থীরাও ২৮৩ টাকা বিলম্ব ফি দিয়ে রেজিস্ট্রেশন করতে পারবে।

রেজিস্ট্রেশন সংশোধনে সোনালী সেবার মধ্যেমে ৯ ফেব্রুয়ারি থেকে ৯মার্চ পর্যন্ত মধ্যে নির্ধারিত খাতে ফি জমা দিতে হবে। রেজিস্ট্রেশন সংশোধনে শিক্ষার্থী প্রতি বিভাগ পরিবর্তনে ৫০০ টাকা এবং বিষয় পরিবর্তনে শিক্ষার্থী প্রতি ১০০ টাকা ফি নির্ধারণ করা হয়েছে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।