বাউবি উপাচার্যের সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের সাক্ষাৎ

Image

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতারের সাক্ষাৎ করেছেন দক্ষিণ কোরিয়ায় বাংলাদেশের নবনিযুক্ত রাষ্ট্রদূত মো. দেলোয়ার হোসেন। বুধবার রাতে ঢাকা আঞ্চলিক অফিসে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

বুধবার রাতে ঢাকা আঞ্চলিক অফিসে এ সাক্ষাৎকালে রাষ্ট্রদূত দেলোয়ার হোসেন উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের বহির্বিশ্ব শিক্ষা কার্যক্রম সম্পর্কে অবহিত হন। এ সময় ২০১৯ সাল থেকে দক্ষিণ কোরিয়ায় বাউবি পরিচালিত শিক্ষা প্রোগ্রামের অগ্রগতি সম্পর্কে অবগত হন।

সভায় রাষ্ট্রদূত দক্ষিণ কোরিয়ায় প্রবাসী বাঙালিদের জন্য ভাষানির্ভর শিক্ষা প্রোগ্রাম চালুর লক্ষ্যে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়কে আহ্ববান জানান। বাউবি উপাচার্য দেশে দক্ষ জনশক্তি তৈরিতে ভোকেশনাল, টেকনিক্যাল শিক্ষা চালুর জন্য বিশ্ববিদ্যালয়ের উদ্যোগের কথা জানান।

বহির্বিশ্বের দক্ষতাভিত্তিক কর্মী তৈরি করে বাউবি বিভিন্ন দেশের জনশক্তির চাহিদা পূরণে ভূমিকা রাখতে পারে বলে উপাচার্য রাষ্ট্রদূতকে অবহিত করেন।

সভায় এ লক্ষ্যে বৈদেশিক ও কর্মসংস্থান মন্ত্রণালয়, কারিগরি শিক্ষা অধিদপ্তর ও বাউবির মধ্যে ত্রিপক্ষীয় সমঝোতা স্মারক চুক্তির বিষয় নিয়ে আলোচনা করা হয়।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।