Home » টপ খবর » ফের সাধারণ ছুটির ঘোষণা আসছে যেসব এলাকায়
shikkha_barta

ফের সাধারণ ছুটির ঘোষণা আসছে যেসব এলাকায়

নিজস্ব প্রতিবেদক,১৪জুন:

সরকারি অফিস ১৫ জুন পর্যন্ত সীমিত পরিসরে খোলার যে ঘোষণা দিয়েছিল মন্ত্রিপরিষদ বিভাগ, সে সময়সীমা আরও বাড়ছে। জানা গেছে, আজ রবিবার অথবা আাগামীকাল সোমবার এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি হতে পারে। মন্ত্রিপরিষদ বিভাগ ও জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্র এ তথ্য জানিয়েছে।

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস সাংবাদিকদেরকে জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ বিষয়ে সিদ্ধান্ত দেবেন। সে সিদ্ধান্ত জানানোর দায়িত্ব মন্ত্রিপরিষদ বিভাগ এবং জনপ্রশাসন মন্ত্রণালয়ের।

আর জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন সাংবাদিকদের জানিয়েছেন, সাধারণ ছুটি নতুন করে বাড়ানো হবে না। এখন যেভাবে চলছে, সেভাবেই চলবে বলেও উল্লেখ করেন তিনি।

এদিকে এলাকভিত্তিক লকডাউনের পরিকল্পনা বাস্তবায়নে যেসব এলাকা রেড জোনে থাকবে সেখানকার সরকারি-বেসরকারি চাকরিজীবীরা সাধারণ ছুটি পাবেন। এলাকাভিত্তিক লকডাউন করা নিয়ে দফায় দফায় বৈঠকও করছেন সংশ্লিষ্টরা।

জানা গেছে, গত শুক্রবার একাধিক মন্ত্রী ও মেয়রের মধ্যে ডিজিটাল বৈঠকে এ সিদ্ধান্ত হয়। এছাড়া ইয়েলো ও গ্রিন জোনে স্বাস্থ্যবিধি মেনে সরকারি অফিস খোলা থাকবে। সীমিত পরিসরে গণপরিবহনও চলবে। তবে রেড জোনে সাধারণ ছুটি ঘোষণার বিষয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়নি।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন জানান, যা যেমন চলছে, সব সেভাবেই চলবে। নতুন ছুটি ঘোষণা করা হবে না। রেড জোনে থাকা এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করা হবে বলেও জানান তিনি।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Facebooktwitterlinkedinrssyoutubemailby feather
Advertisements

Leave a Reply

x

Check Also

shikkhabarta

৫৪ হাজার শিক্ষক নিয়োগের সুপারিশ শিগগিরই

নিজস্ব প্রতিবেদক,১৪ জুন: বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৪ হাজার শিক্ষক নিয়োগে দ্রুত ফল প্রকাশ করা হবে। এরই মধ্যে শিক্ষা মন্ত্রণালয় থেকে এ বিষয়ে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষকে (এনটিআরসিএ) নির্দেশনাও দেয়া ...

shikshabarta

টিকা না পাওয়ার শঙ্কায় ৯৩.৮৩ শতাংশ মানুষ

নিজস্ব প্রতিবেদক,১২ জুন ২০২১ করোনা মহামারিতে বিপর্যস্ত সারা বিশ্ব। ইউরোপ আমেরিকাসহ প্রায় সব উন্নত দেশই রীতিমতো নাস্তানাবুদ। এই মহামারির ঢেউ আছড়ে পড়েছে বাংলাদেশেও। প্রতিবেশী ভারতে ভয়ানক সংক্রমণের পর নতুন করে ...

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার তারিখ নিয়ে যা বলল ডিপিই

নিজস্ব প্রতিবেদক,১১ জুন ২০২১: প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার আবেদন জমা দেয়া শেষ হয়েছে প্রায় ৬ মাস হয়েছে। এর মধ্যে পরীক্ষা নেয়ার কথা থাকলেও করোনা পরিস্থিতির কারণে সেটি আর ...

ভালোলাগা প্রথম দেখায়, ২০ দিন পর বিয়ে

নিজস্ব প্রতিবেদক,১১ জুন ২০২১ আইন বিষয়ে পড়াশোনা শেষ করে হাইকোর্টে এক সিনিয়রের সঙ্গে প্র্যাকটিস করছেন শাম্মী আকতার মনি। পাশাপাশি অ্যাডমিনিস্ট্রেটিভ অফিসার হিসেবে চাকরি করছেন ক্যামব্রিয়ান স্কুল অ্যান্ড কলেজে। আইনি পরমার্শ ...

hit counter