প্রাথমিক শিক্ষকদের ৬ দফা মেনে নিতে প্রধান শিক্ষক সমিতির আহ্বান

নিজস্ব প্রতিবেদক:বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক সমিতি আগামী ২২মে প্রাথমিক শিক্ষক অধিকার সুরক্ষা ফোরামের ৬ দফা দাবিতে মানববন্ধন ও প্রধানমন্ত্রীর নিকট স্মারকলিপি পেশের কর্মসূচির সাথে একাত্মতা ঘোষণা করে কর্মসূচি সফল করার জন্য প্রাথমিক শিক্ষকদের প্রতি আহ্বান জানিয়েছে।

নেতৃবৃন্দ সরকারকে অবিলম্বে প্রাথমিক শিক্ষকদের ৬ দফা দাবি মেনে নেয়ার জন্য আহ্বান জানিয়েছেন। বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক সমিতির আহ্বায়ক রিয়াজ পারভেজ ও যুগ্ম আহ্বায়ক মো. নজরুল ইসলাম এক বিবৃতিতে এই আহ্বান জানান।

নেতৃবৃন্দ প্রাথমিক শিক্ষক অধিকার সুরক্ষা ফোরামের ঢাকাসহ শহরাঞ্চলে প্রধান শিক্ষক বদলিনীতি সংশোধন করা ও বদলি বন্ধ করা, জরুরি ভিত্তিতে সিনিয়র শিক্ষকদের প্রধান শিক্ষক পদে চলতি দায়িত্বে দেওয়া ও দ্রুত পদোন্নতি দেওয়ার দাবি জানিয়েছেন।

এ ছাড়াও প্রাথমিক শিক্ষাকে অধিকতর যুগোপযোগী বা সচল করার লক্ষ্যে প্রধান শিক্ষক ও সহকারি উপজেলা শিক্ষা অফিসার পদে শতভাগ পদোন্নতির ব্যবস্থা করা, পদোন্নতির মাধ্যমে মহাপরিচালক পর্যন্ত পদ পূরণের পদক্ষেপ গ্রহণ, সহকারি শিক্ষকদের বেতন বৈষম্য দূর করা, প্রধান শিক্ষকদের ২য় শ্রেণির আয়ন-ব্যায়ন ক্ষমতাসহ গেজেটের মর্যাদা ও স্কেল প্রদানের এই ৬ দফা দাবিতে আগামী ২২ মে সকাল ১০টায় জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করবেন।

মানববন্ধন শেষে মাননীয় প্রধানমন্ত্রীর নিকট স্মারকলিপি প্রদানের কর্মসূচি সফল করার জন্য বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক সমিতির সকল সদস্যের প্রতি আহ্বান জানিয়েছেন।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।