প্রাথমিক বিদ্যালয়ের ছুটি কমছে !

dpe-gov-shikkha

ডেস্ক,২১ এপ্রিল:
করোনাভাইরাসের প্রকোপে সসরকারি প্রাথমিক বিদ্যালয়সহ সকল শিক্ষা প্রতিষ্ঠান এমনকি অফিস আদালত কয়েক দফায় ছুটি ঘোষণা করেছে সরকার।

আগামী ২৫ এপ্রিল পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠানসহ সব অফিস আদালত বন্ধ থাকবে। জরুরি প্রয়োজনে সীমিত আকারে ব্যাংক, আর জরুরি সেবাদানকারী প্রতিষ্ঠান খোলা রয়েছে। এবার একাডেমিক কালেন্ডার অনুযায়ী ঐচ্ছিক শিক্ষা ছুটি সীমিত করার কথা ভাবছে শিক্ষা মন্ত্রণালয়।

যার ফলে ঈদ উল আজহার ছুটি ১৫ দিন কমিয়ে তা ১০ দিন ও দুর্গাপুজার ছুটি সাত দিন কমিয়ে তিন দিন করা হতে পারে। সেই সঙ্গে শ্রেণিকক্ষে ক্লাসের সময় ৪০ মিনিটের পরিবর্তে এক ঘণ্টা করা হবে।

আজ মঙ্গলবার (২১ এপ্রিল) সকাল ১০ টায় শিক্ষা সচিব মাহাবুব হোসেনের সঙ্গে সারাদেশের ১০টি শিক্ষাবোর্ডের চেয়ারম্যান, পরীক্ষা নিয়ন্ত্রক, সিনিয়র সিস্টেম অ্যানালিস্টসহ সংশ্লিষ্টদের ভিডিও কনফারেন্সে এই সম্ভাব্য সিদ্ধান্ত নেয়া হয়েছে।

মিটিং শেষে রাজশাহী শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মোকবুল হোসেন রাজশাহী প্রতিনিধিকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এ ব্যাপারে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক বলেন, ‘এই ছুটিগুলো আমরা সমন্বয় করতে পারি। এ বিষয়ে একটি আলোচনা হয়েছে। ছুটিগুলো সমন্বয় করলে আমাদের যে সময়টা চলে গেছে, সেই সময়টা কাভার হবে। বিষয়টি আলোচনা হয়েছে। এখনও সিদ্ধান্ত হয়নি। বিষয়টি স্টাডি করে ওয়ার্কআউট করে আমরা সচিব মহোদয়কে দেবো তারপর উনারা সিদ্ধান্ত নেবেন।’

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।