Home » টপ খবর » প্রাথমিক প্রধান শিক্ষকদের টাইমস্কেল নিয়ে জটিলতা নিরসনের দাবি

প্রাথমিক প্রধান শিক্ষকদের টাইমস্কেল নিয়ে জটিলতা নিরসনের দাবি

আগামী ১৩ আগষ্ট ২০২০ খ্রিঃ বিকাল ৩ ঘটিকায় জেলা প্রশাসকগণের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান

নিজস্ব প্রতিবেদক,২৫ জুলাই: বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষকদের  ৯/৩/১৪ হতে ১৪/১২/২০১৫ ইং পর্যন্ত সকল সরকারি চাকুরিজীবির ন্যয় টাইমস্কেলের দাবিতে ভার্চুয়াল লাইভ প্রেস কনফারেন্স করেছে বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক টাইমস্কেল বঞ্চিত গ্রুপ। গতকাল শুক্রবার রাত সারে আটটায় ভার্চুয়াল প্লাটফরম থেকে দাবি পূরণে সরকারকে অনুরোধ জানায় ‘প্রধান শিক্ষক টাইমস্কেল বঞ্চিত গ্রুপ।’।

বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষকদের টাইমস্কেল বঞ্চিত গ্রুপের মুখপাত্র ও প্রধান শিক্ষক সমিতির সিনিয়ার যুগ্ন সাধারন সম্পাদক স্বরুপ দাসের স্বাক্ষরিত আবেদনে উল্লেখ করা কারণগুলো তুলে ধরা হলো:

২০১৪ সালের ৯ মার্চ মাননীয় প্রধানমন্ত্রী এক যুগান্তকারী ঘোষণার মাধ্যমে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের দ্বিতীয় শ্রেণির পদমর্যাদায় উন্নীত করেন। একই দিনে পদমর্যাদা উন্নীতের আদেশ জারী করে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

গত ১৫/১২/২০১৫ খ্রিঃ তারিখ অর্থ বিভাগের বাস্তবায়ন অনুবিভাগ হতে যে গেজেট প্রকাশ হয়েছে তাতে সরকারি সকল কর্মচারি ১৪/১২/২০১৫ খ্রিঃ পর্যন্ত টাইমস্কেল/সিলেকশন গ্রেড প্রাপ্য হবেন। কিন্তু ব্যতিক্রম আমরা প্রাথমিক প্রধান শিক্ষকরা।

সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষকদের অজ্ঞাত কারনে ৯/৩/২০১৪ খ্রিঃ হতে ১৪/১২/২০১৫ খ্রিঃ পর্যন্ত প্রাপ্য প্রথম/২য়/৩য় টাইমস্কেল বন্ধ হয়ে আছে।

গত ১২/০৮/২০১৫ খ্রিঃ তারিখ ৫০৪ সংখ্যক স্মারকে প্রাথমিক ও গনশিক্ষা মন্ত্রনালয় বিদ্যালয় ২ শাখায় সিনিয়ার সহকারী সচিব জাজরীন নাহার স্বাক্ষরিত পত্রে প্রধান শিক্ষকদের নন গেজেটেড পদমর্যাদায় বেতন নির্ধারন করতে বলা হয়েছে।

গত ১০/০৪/২০১৭ খ্রিঃ তারিখ ১৬৮ সংখ্যক স্মারকে প্রাথমিক ও গনশিক্ষা মন্ত্রনালয় বিদ্যালয় ২ শাখায় উপসচিব মোহম্মদ হিরুজ্জামান স্বাক্ষরিত পত্রে টাইমস্কেল মঞ্জুরের ব্যাপারে কর্তৃপক্ষ নির্ধারন করা হয়েছে।

গত ১৮/০৮/১৯৯৭ খ্রিঃ তারিখ ১১৮ সংখ্যক স্মারকে প্রধান হিসাব রক্ষণ কর্মকর্তার কার্যালয় হতে জারি করা পত্রে ৬/৫/১৯৮১ ইং তারিখে থানা শিক্ষা অফিসারদের (গেজেটেড) ২য় শ্রেণি ঘোষনা করা হয়েছে। উক্ত তারিখের পূর্বে নন গেজেটেড পদের চাকুরিকাল গণনা করে টাইমস্কেল প্রাপ্য।

গত ১৫/১১/২০১৭ খ্রিঃ তারিখ ২৩১ সংখ্যক স্মারকে অর্থ বিভাগের বাস্তবায়ন অনুবিভাগ হতে প্রাথমিক ও গনশিক্ষা মন্ত্রনালয়ের অধীন প্রধান শিক্ষকদের নন গেজেটড ধরে উন্নীত বেতন স্কেল নির্ধারন সংক্রান্ত একটি পত্র জারি করা হয়েছে।

যেহেতু প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক পদটি ৯/৩/২০১৪ ইং পূর্বেও ছিল নন গেজেটড এবং বর্তমানেও নন গেজেটেড।
০৯/০৩/২০১৪ খ্রি.-এর পূর্বে প্রধান শিক্ষকগণ যে ৩য় শ্রেনির কোডে বেতন ভাতা পেতেন অদ্যবধি সে কোডেই বেতন ভাতা পাচ্ছেন। ২য় শ্রেণির কর্মকর্তাগণ টিফিন ভাতা না পেলেও ৩য় শ্রেণি হিসেবে প্রধান শিক্ষকগণ এখনও টিফিন ভাতা পাচ্ছেন।মাননীয় মহোদয়কে আমরা সবিনয়ে জানাতে চায় প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের উন্নিত বেতন স্কেল প্রাপ্ত হয়েছেন। উন্নিত বেতন স্কেল কখনো পদোন্নতি হিসাবে গণ্য হতে পারে না।

১৫/১১/২০১৭ খ্রিঃ তারিখ ২৩১ সংখ্যক স্মারকে অর্থ বিভাগ থেকে জারিকৃত পত্র সংশোধন পূর্বক বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষকদের ৯/৩/২০১৪ ইং তারিখ হতে ১৪/১২/২০১৫ ইং তারিখ পর্যন্ত প্রাপ্য প্রথম/২য়/৩য় টাইমস্কেলের দাবি জানানো হয়।

প্রধান শিক্ষক স‌মি‌তির সাধারন সম্পাদক নজরুল ইসলাম তার বক্তব্যে বলেন, টাইমস্কেল প্রাপ্তির কারণ উল্লেখ করে দ্রুত তা বাস্তবায়নের অনুরোধ জানান। অন্যথায়  আগামী ১৩ আগষ্ট ২০২০ খ্রিঃ বিকাল ৩ ঘটিকায় জেলা প্রশাসকগণের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হবে বলে জানানো হয়।

আরো উপ‌স্থিত ছি‌লের প্রধান শিক্ষক স‌মি‌তির সাধারন সম্পাদক নজরুল ইসলাম,বঞ্চিত কমিটির চট্রগ্রাম বিভাগের আহবায়ক ও সিনিয়ার যুগ্ন সাধারন সম্পাদক র‌ঞ্জিত ভট্রাচার্য ম‌নি, খুলনা বিভাগের আহবায়ক জাহাঙ্গীর আলম, সিলেট বিভাগের আহবায়ক অরুন কুমার দাস,প্রধান শিক্ষক সমিতির নেতা খায়রুল ইসলাম মামুন,নুর ইসলাম নুর , পার‌ভেজ সাজ্জাদ,দিদারুল আলম,র‌ঞ্জিত দত্ত,নু‌রে দিবা,প্রমুখ ।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Facebooktwitterlinkedinrssyoutubemailby feather
Advertisements

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বেতন কমল সেই ডিসির, হবে না পদোন্নতি

ডেস্ক,৪ মার্চ: নারী সহকারীর সঙ্গে আপত্তিকর ভিডিও প্রকাশের ঘটনায় জামালপুরের সাবেক জেলা প্রশাসক (ডিসি) আহমেদ কবীরের বিরুদ্ধে বিভাগীয় শাস্তিমূলক ব্যবস্থা হিসেবে বেতন কমানো এবং পদোন্নতির সুযোগ বন্ধ করে দিয়েছে সরকার। ...

PM-2021-shikshabarta

মার্চের শেষ দিকে সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সম্ভাবনা : প্রধানমন্ত্রী

ডেস্ক,৪ মার্চ: এ মাসের শেষ দিকে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার আশাবাদ ব্যক্ত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ এবং বিশেষ গবেষণা অনুদান-২০২১ প্রদান ...

৪১তম বিসিএস পরীক্ষা যথাসময়ে

নিজস্ব প্রতিবেদক মার্চ ৩, ২০২১ ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নিয়ে বাংলাদেশ সরকারি কর্ম কমিশনে (পিএসসি) এক অনির্ধারিত সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৩ মার্চ) বিকেলে অনুষ্ঠিত সভায় নির্ধারিত সময়ে পরীক্ষা নেওয়ার ...

ntrc1_shikkha

এনটিআরসিএ|| শিক্ষাপ্রতিষ্ঠানে শূন্যপদে শিক্ষক নিয়োগে

নিজস্ব প্রতিবেদক মার্চ ৩, ২০২১: শিক্ষাপ্রতিষ্ঠানে শূন্যপদে প্রবেশ পর্যায়ে শিক্ষক নিয়োগের জন্য অনলাইনে দাখিল করা চাহিদায় বিভিন্ন ধরনের ভুল পাওয়া গেছে। আর সে কারণে ভুল ই-রিকুইজিশন সংশোধন করে তথ্য পাঠাতে ...

hit counter