প্রাথমিকে ভুয়া বদলি আদেশ

বিশেষ প্রতিবেদক,১০মে: প্রাথমিক শিক্ষা অধিদফতরের ই-মেইল অ্যাকাউন্ট থেকে চট্টগ্রামের পাঁচ জন প্রাথমিক শিক্ষককে বদলির ভুয়া আদেশ পাঠানো হয়। গত গএ ১০ এপ্রিল এ আদেশ পাঠানো হয় বিভাগীয় উপপরিচালকের ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসের দপ্তরে।



এ আদেশ পাঠানোর কথা এখন অস্বীকার করছেন সংশ্লিষ্ট কর্মকর্তারা। বদলির আদেশের বিষয়টি নিয়ে চট্টগ্রাম বিভাগীয় উপপরিচালক এবং চট্টগ্রাম জেলা শিক্ষা অফিসার করণীয় জানতে চেয়ে অধিদফতরের কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষণ করলে বিষয়টি ধরা পড়ে। অধিদফতর থেকে গত ২৮ এপ্রিল স্বাক্ষরিত পত্রে জানিয়ে দেওয়া হয়েছে বদলির কোনও আদেশ দেওয়া হয়নি। ফলে প্রশ্ন উঠেছে অফিসিয়াল ইমেইল থেকে তাহলে কে বদলির আদেশ পাঠালো?

কিন্তু ওই আদেশ নিয়ে বেকায়দায় পড়েন চট্টগ্রাম বিভাগীয় উপপরিচালক এবং চট্টগ্রাম জেলা শিক্ষা অফিসার। শিক্ষকদের বদলি করা কর্মস্থলে যোগদান করানো সম্ভব হচ্ছিল না। জানতে চাইলে অধিদফতরের পরিচালক খান মো. নুরুল আমিন (পলিসি ও অপারেশন) বলেন, ‘এগুলো ছিল ফলস অর্ডার। আমি এসেছি মার্চ মাসের শেষ সপ্তাহে, তখন হাজার হাজার অ্যাপ্লিকেন্ট, হাজার হাজার স্টেকহোল্ডার। এগুলো হ্যান্ডেল করতে দিনরাত ২৪ ঘণ্টা কাজ করতে হয়েছে। কে করেছে জানি না, সমাজে তো দুষ্টু লোকের অভাব নেই। এটা যখন আমার নলেজে এসেছে তখনই ফাইল চেক করেছি। এ ধরনের কোনও আদেশ ডিজি মহোদয় অনুমোদন করেননি। ইস্যু রেজিস্ট্রারে এ ধরনের কোনও স্মারক নেই। এটা ভেরিফাই করে জানিয়ে দিয়েছি।’

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।