Home » টপ খবর » প্রাথমিকে অনলাইন বদলি চালু
shikkha_dpe

প্রাথমিকে অনলাইন বদলি চালু

ডেস্ক,২৬ নভেম্বর: ২০২১ সাল থেকে অনলাইনে প্রাথমিক শিক্ষক বদলি শুরু হচ্ছে। বদলি কার্যক্রম নিশ্চিত করতে ই-প্রাইমারি সিস্টেমে সব সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তথ্য চেয়েছে সরকার।

মঙ্গলবার (২৪ নভেম্বর) শিক্ষকদের আন্তঃবদলিসহ শিক্ষাপ্রতিষ্ঠানের সব ধরনের তথ্য চায় প্রাথমিক শিক্ষা অধিদফতর।

প্রাথমিক শিক্ষা অধিদফতরের পরিচালক (আইএমডি) মো. বদিয়ার রহমান স্বাক্ষরিত চিঠিতে দেশের বিভাগীয় উপ-পরিচালক, জেলা শিক্ষা শিক্ষা অফিসার, উপজেলা/থানা শিক্ষা অফিসার এবং প্রধান শিক্ষকদের কাছে এই তথ্য চাওয়া হয়।

চিঠিতে বলা হয়, প্রাথমিক শিক্ষা অধিদফতরের ওয়েবসাইটে অভ্যন্তরীণ ই-সেবা মডিউলের ই-প্রাইমারি সিস্টেম সফটওয়ারের মাধ্যমে সকল পুরাতন সরকারি ও সদ্য জাতীয়করণ করা এবং পরীক্ষণ বিদ্যালয়ের যাবতীয় তথ্যাবলী ও শিক্ষকদের ব্যক্তিগত সকল তথ্য এবং ২০২০ সালের শিক্ষার্থীর সংখ্যা বিনা ব্যর্থতায় আগামী ৩০ নভেম্বরের মধ্যে সঠিকভাবে হালনাগাদ করতে উপজেলা শিক্ষা অফিসারদের নির্দেশ দেওয়া হলো।

শিক্ষাপ্রতিষ্ঠানের যাবতীয় তথ্য বলতে বিদ্যালয়ের মৌলিক তথ্য, ভূমি, ভবন, কক্ষ, আসবাবপত্র, নিরাপদ পানির ব্যবস্থা, টয়লেট সুবিধা, আইসিটি শিক্ষক ও অন্যান্য সুবিধার কথা বলা হয়েছে।

চিঠিতে বলা হয়, শিক্ষক বদলির আবেদন প্রক্রিয়া ২০২১ সাল থেকে অনলাইনে নিষ্পন্ন করা হবে। ই-প্রাইমারি স্কুল সিস্টেমে সকল বিদ্যালয়ের অনুমোদিত পদ ও কর্মরত শিক্ষক তথ্য হালফিল না থাকলে শিক্ষকরা বদলি হতে পারবেন না। আর কোনও প্রশিক্ষণেও অংশ নিতে পারবে না। ই-মনিটরিং কার্যক্রমে উক্ত শিক্ষকের তথ্য প্রদর্শিত হবে না। ই-প্রাইমারি সিস্টেমে তথ্য এন্ট্রি সংক্রান্ত কোনও সমস্যা সমাধানের জন্য ই-প্রাইমারি সিস্টেমের নির্দেশিকা ও বদলি/অবসর/পিআরএল নির্দেশিকা ডাউনলোড করে বিস্তারিত জেনে নিতে পারবেন।

কোনও টেকনিক্যাল সমস্যা সমাধানের জন্য E-primary School Sestem Help group Facebook page বা অধিদফতরের ইনফরমেশন ম্যানেজমেন্ট ডিভিশনে (আইএমডি) ই-মেইলে (onlineapsc2015@gmail.com) যোগাযোগ করার অনুরোধ করা হলো।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Facebooktwitterlinkedinrssyoutubemailby feather
Advertisements

Leave a Reply

x

Check Also

ভালোলাগা প্রথম দেখায়, ২০ দিন পর বিয়ে

নিজস্ব প্রতিবেদক,১১ জুন ২০২১ আইন বিষয়ে পড়াশোনা শেষ করে হাইকোর্টে এক সিনিয়রের সঙ্গে প্র্যাকটিস করছেন শাম্মী আকতার মনি। পাশাপাশি অ্যাডমিনিস্ট্রেটিভ অফিসার হিসেবে চাকরি করছেন ক্যামব্রিয়ান স্কুল অ্যান্ড কলেজে। আইনি পরমার্শ ...

ntrc1_shikkha

৫৪ হাজার শিক্ষক নিয়োগ সুপারিশে আর বাধা নেই : এনটিআরসিএ

নিজস্ব প্রতিবেদক | ৩১ মে, ২০২১ ৫৪ হাজার শিক্ষক নিয়োগ সুপারিশ করতে এনটিআরসিএ আবেদন গ্রহণ করেছে। এসব পদে নিয়োগ সুপারিশ করতে প্রকাশিত গণবিজ্ঞপ্তির প্রেক্ষিতে আদালতের দেয়া স্থগিতাদেশ আর কার্যকর নেই। ...

নুসরাত-শিক্ষাবার্তা

নুসরাত কি এবার যশকে বিয়ে করতে চলেছেন?

বিনোদন ডেস্ক মে ২৯, ২০২১ স্বামী নিখিল জৈনের সঙ্গে ডিভোর্স না হলেও অভিনেতা যশ দাশগুপ্তের সঙ্গে চুটিয়ে প্রেম করছেন টালিউডের জনপ্রিয় নায়িকা ও সংসদ সদস্য নুসরাত জাহান। দিন যত গড়াচ্ছে ...

যে ৫ ব্যাংক থেকে গৃহঋণ পাবেন সরকারি চাকরিজীবীরা

ঢাকা,২৯ মে : সরকারি চাকরিজীবীদের জন্য গৃহ নির্মাণ ঋণ দেবে ৫টি ব্যাংক।ব্যাংকগুলো হলো-ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড, পূবালী ব্যাংক লিমিটেড, ট্রাস্ট ব্যাংক লিমিটেড, কমিউনিটি ব্যাংক বাংলাদেশ লিমিটেড, স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক লিমিটেড। ...

hit counter