Home » প্রাইমারি শিক্ষক নিয়োগ প্রস্তুতি » প্রাথমিকের নিয়োগ পরীক্ষা নিতে প্রস্তুত না সরকার
এসএসসি-শিক্ষা

প্রাথমিকের নিয়োগ পরীক্ষা নিতে প্রস্তুত না সরকার

মহামারি করোনাভাইরাসের কারণে বন্ধ দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান। আর করোনার কারণে বন্ধ রয়েছে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৩২ হাজার সহকারী শিক্ষক নিয়োগের পরীক্ষা।

সরকার আগামী ১২ সেপ্টেম্বর থেকে স্কুল কলেজ খোলার সিদ্ধান্ত নিয়েছে। তবে সরকার এখনই পরীক্ষা নিতে প্রস্তুত না বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

আগামী বছরের শুরুতে এ নিয়োগ পরীক্ষা হতে পারে বলে ইংগিত দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। তবে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ঘোষণা দেওয়ায় স্থগিত থাকা নিয়োগ পরীক্ষা আয়োজনের সার্বিক প্রস্তুতি শুরু করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (ডিপিই)।

ডিপিই সূত্রে জানা গেছে, শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় সহকারী শিক্ষক নিয়োগ কার্যক্রম স্থগিত রাখা হয়েছিলো। তবে স্কুল-কলেজ খোলার সিদ্ধান্তের পর থেকেই পরীক্ষা আয়োজনের প্রস্তুতি নিচ্ছে ডিপিই। ইতিমধ্যে পরীক্ষার ওএমআর শিট ছাপানোর কাজ শুরু হয়েছে। এছাড়া, প্রশ্নপত্র তৈরির তোরজোড়ও চলছে।

সংশ্লিষ্টরা জানান, পরীক্ষা গ্রহণের প্রস্তুতি নেওয়া হলেও চলতি বছর পরীক্ষা আয়োজনের সম্ভাবনা নেই। কেননা অনেকগুলো বড় বড় পাবলিক পরীক্ষা আগামী নভেম্বর এবং ডিসেম্বর মাসে অনুষ্ঠিত হবে। ফলে এই সময় পরীক্ষা আয়োজনের জন্য কেন্দ্র পাওয়া যাবে না। তবে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকলে আগামী বছরের শুরুতে সহকারী শিক্ষক নিয়োগের পরীক্ষা হতে পারে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Facebooktwitterlinkedinrssyoutubemailby feather
Advertisements

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

যা পড়লে প্রাইমারী শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্ন কমন পাবেন

★ এশিয়ার বর্ষীয়ান নেতাদের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবস্থান – ৪র্থ, ৭০ বছর ★ স্বাস্থ্যসেবার মান ও সহজপ্রাপ্যতার সূচকে বাংলাদেশের অবস্থান – ১৩৩ তম ★ এশিয়া পাওয়ার ইনডেক্সে বাংলাদেশের অবস্থান ...

প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষাঃ গত ৩মাসের কারেন্ট এফেয়ার্স এবং পত্রিকা থেকে সংগৃহীত গুরুত্বপূর্ণ সাম্প্রতিক MCQ প্রশ্নোত্তর

০১. বাংলাদেশে সর্বশেষ জাতীয় সংসদ নির্বাচন হয়,,,, ৩০ ডিসেম্বর ২০১৮ ০২. ২০১৮ সালের product of the year ঘোষনা করা হয়- ওষুধ শিল্পকে। ০৩. বাংলাদেশে 4G চালু হয়- ১৯ ফেব্রুয়ারি ২০১৮। ...

hit counter