Home » জেলার খবর » প্রধানমন্ত্রী স্বর্ণপদক পেলেন ববি’র তিন শিক্ষার্থী

প্রধানমন্ত্রী স্বর্ণপদক পেলেন ববি’র তিন শিক্ষার্থী

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) কর্তৃক প্রবর্তিত “প্রধানমন্ত্রী স্বর্ণপদক” পেলেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) তিন মেধাবী শিক্ষার্থী। বুধবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠানের প্রধান অতিথি প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা এ পদক প্রদান করেছেন।

প্রধানমন্ত্রী স্বর্ণপদকপ্রাপ্ত বরিশাল বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থীরা হলেন-সামাজিক বিজ্ঞান অনুষদের অধীন অর্থনীতি বিভাগের ২০১১-১২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সোমা রানী সরকার যার প্রাপ্ত সিজিপিএ-৩.৯৬, ব্যবসায় শিক্ষা অনুষদের অধীন ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের ২০১১-১২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী তন্বী দেবনাথ যার প্রাপ্ত সিজিপিএ-৩.৯৪ এবং কলা ও মানবিক অনুষদের অধীন ইংরেজী বিভাগের ২০১১-১২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সুরাইয়া আক্তার সুমনা যার প্রাপ্ত সিজিপিএ-৩.৬৩।

বিশ্ববিদ্যালয়ের স্নাতক (সম্মান) শ্রেণির পরীক্ষার চূড়ান্ত ফলাফলে সর্বোচ্চ জিপিএ অর্জন করায় এই তিন শিক্ষার্থী “প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৭” এর জন্য মনোনীত হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে বরিশাল বিশ্ববিদ্যালয়ের তিন মেধাবী শিক্ষার্থী স্বর্ণপদক গ্রহণ করেন।

এসময় শিক্ষামন্ত্রী, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) এর চেয়ারম্যান, শিক্ষা সচিব, প্রধানমন্ত্রী কার্যালয়ের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বিশিষ্ট বৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞানী প্রফেসর ড. এসএম ইমামুল হকসহ অন্যান্য পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্যগণ উপস্থিত ছিলেন।

এক প্রতিক্রিয়ায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বলেন, নবীন বিশ্ববিদ্যালয় হিসেবে বরিশাল বিশ্ববিদ্যালয়ের তিন কৃতি শিক্ষার্থীর “প্রধানমন্ত্রী স্বর্ণপদক” অর্জন অত্যন্ত গৌরব ও আনন্দের বিষয়। এ অর্জন শুধুমাত্র বরিশাল বিশ্ববিদ্যালয় পরিবারের নয়, এ অর্জন সমগ্র বরিশালবাসীর। আর এ অর্জনকে ভবিষ্যতের প্রেরণা হিসেবে নিয়ে বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষা ও গবেষণায় অচিরেই একটি আন্তর্জাতিকমানের বিশ্ববিদ্যালয়ে পরিণত হবে।

প্রধানমন্ত্রী স্বর্ণপদক দেয়ার পুরো অনুষ্ঠানটি বরিশাল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ প্রজেক্টরের মাধ্যমে শিক্ষক ও শিক্ষার্থীদের মাঝে সরাসরি সম্প্রচারের ব্যবস্থা করেন। বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রথম শিক্ষার্থী হিসেবে গনিত বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের মেধাবী শিক্ষার্থী ফৌজিয়া শারমিন নিরা ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ গ্রহণ করেছেন।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Facebooktwitterlinkedinrssyoutubemailby feather
Advertisements

Leave a Reply

x

Check Also

এমসি কলেজে স্বামীকে বেঁধে তরুণীকে গণধর্ষণ: বিক্ষোভে উত্তাল সিলেটের এমসি কলেজ

সিলেট: ছাত্রাবাসে স্বামীকে আটকে রেখে তরুণীকে গণধর্ষণের ঘটনার প্রতিবাদে মাঠে নেমেছেন শিক্ষার্থীরা। তাদের বিক্ষোভে উত্তাল হয়ে উঠেছে সিলেটের এমসি কলেজ ক্যাম্পাস। ন্যাক্কারজনক এ ঘটনার প্রতিবাদ ও অভিযুক্ত ছাত্রলীগ নেতাকর্মীদের বিচার ...

দুর্গাপূজায় সরকারি ছুটি ৩ দিন দাবি, না মানলে কঠোর আন্দোলন

চট্টগ্রাম প্রতিনিধি: সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপুজায় তিন দিনের সরকারি ছুটির দাবিতে মানববন্ধন করেছে চট্টগ্রামের সচেতন হিন্দু সমাজ। শুক্রবার সকালে চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে এ কর্মসূচিতে ১৫টির বেশি সংগঠনের ...

নিজের সব সম্পত্তি বিক্রি করে শিক্ষার আলো ছড়ানো ব্যাক্তিটি আমাদের মাঝে নেই

ব্রাক্ষনবাড়িয়া সংবাদদাতা,২৮ আগষ্ট: ব্রাক্ষনবাড়িয়া জেলার সদর উপজেলার দক্ষিনে উজানিসার গ্রামে ১৯৯৩ সালে প্রতিষ্ঠিত হয় উজানিসার জয়নাল আবদিন খান উচ্চ বিদ্যালয়। নিজের সব সম্পত্তি বিক্রি করে গ্রামের মাঝে শিক্ষার আলো পৌছানোর ...

চুয়াডাঙ্গায় করোনায় প্রাণ গেল আ’লীগ নেতার

চুয়াডাঙ্গা প্রতিনিধি,২৮ আগষ্ট: করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় আসাবুল হক ঠান্ডু নামে এক আওয়ামী লীগ নেতার মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার বিকালে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। আসাবুল ...

hit counter