Home » জেলার খবর » প্রধানমন্ত্রী স্বর্ণপদক পেলেন ববি’র তিন শিক্ষার্থী

প্রধানমন্ত্রী স্বর্ণপদক পেলেন ববি’র তিন শিক্ষার্থী

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) কর্তৃক প্রবর্তিত “প্রধানমন্ত্রী স্বর্ণপদক” পেলেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) তিন মেধাবী শিক্ষার্থী। বুধবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠানের প্রধান অতিথি প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা এ পদক প্রদান করেছেন।

প্রধানমন্ত্রী স্বর্ণপদকপ্রাপ্ত বরিশাল বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থীরা হলেন-সামাজিক বিজ্ঞান অনুষদের অধীন অর্থনীতি বিভাগের ২০১১-১২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সোমা রানী সরকার যার প্রাপ্ত সিজিপিএ-৩.৯৬, ব্যবসায় শিক্ষা অনুষদের অধীন ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের ২০১১-১২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী তন্বী দেবনাথ যার প্রাপ্ত সিজিপিএ-৩.৯৪ এবং কলা ও মানবিক অনুষদের অধীন ইংরেজী বিভাগের ২০১১-১২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সুরাইয়া আক্তার সুমনা যার প্রাপ্ত সিজিপিএ-৩.৬৩।

বিশ্ববিদ্যালয়ের স্নাতক (সম্মান) শ্রেণির পরীক্ষার চূড়ান্ত ফলাফলে সর্বোচ্চ জিপিএ অর্জন করায় এই তিন শিক্ষার্থী “প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৭” এর জন্য মনোনীত হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে বরিশাল বিশ্ববিদ্যালয়ের তিন মেধাবী শিক্ষার্থী স্বর্ণপদক গ্রহণ করেন।

এসময় শিক্ষামন্ত্রী, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) এর চেয়ারম্যান, শিক্ষা সচিব, প্রধানমন্ত্রী কার্যালয়ের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বিশিষ্ট বৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞানী প্রফেসর ড. এসএম ইমামুল হকসহ অন্যান্য পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্যগণ উপস্থিত ছিলেন।

এক প্রতিক্রিয়ায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বলেন, নবীন বিশ্ববিদ্যালয় হিসেবে বরিশাল বিশ্ববিদ্যালয়ের তিন কৃতি শিক্ষার্থীর “প্রধানমন্ত্রী স্বর্ণপদক” অর্জন অত্যন্ত গৌরব ও আনন্দের বিষয়। এ অর্জন শুধুমাত্র বরিশাল বিশ্ববিদ্যালয় পরিবারের নয়, এ অর্জন সমগ্র বরিশালবাসীর। আর এ অর্জনকে ভবিষ্যতের প্রেরণা হিসেবে নিয়ে বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষা ও গবেষণায় অচিরেই একটি আন্তর্জাতিকমানের বিশ্ববিদ্যালয়ে পরিণত হবে।

প্রধানমন্ত্রী স্বর্ণপদক দেয়ার পুরো অনুষ্ঠানটি বরিশাল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ প্রজেক্টরের মাধ্যমে শিক্ষক ও শিক্ষার্থীদের মাঝে সরাসরি সম্প্রচারের ব্যবস্থা করেন। বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রথম শিক্ষার্থী হিসেবে গনিত বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের মেধাবী শিক্ষার্থী ফৌজিয়া শারমিন নিরা ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ গ্রহণ করেছেন।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Advertisements

About chief editor

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

gaibandha1 20220

কলম চুরির অপবাদ দিয়ে ১১ শিক্ষার্থীকে পেটালেন শিক্ষক

জেলা প্রতিনিধি, গাইবান্ধা ০২ জুন ২০২২: গাইবান্ধার ফুলছড়ি উপজেলার গলাকাটি দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ে কলম চুরির অপবাদ দিয়ে ১১ শিশু শিক্ষার্থীকে পিটিয়ে আহত করার অভিযোগ উঠেছে ওই বিদ্যালয়ের সহকারী শিক্ষক আনিছুর ...

python

ধানক্ষেতে অজগর!

ডেস্ক,২৮ মে ২০২২ঃ লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় একটি অজগর সাপ উদ্ধার করা হয়েছে। শনিবার দুপুরে হাতিবান্ধার নওদাবাস ইউনিয়নের মঠেড় গোর এলাকায় একটি ধানক্ষেতে সবার আগে সাপটিকে দেখতে পান এক কৃষক। নিজের ...

lalmorhat

ক্লাসরুমে ফ্যান খুলে পড়ে চার ছাত্রী আহত

লালমনিরহাট প্রতিনিধি, ১৮ মে ২০২২: লালমনিরহাট সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শ্রেণিকক্ষে ফ্যান খুলে পড়ে চার ছাত্রী আহত হয়েছেন। বুধবার দুপুরে ওই বিদ্যালয়ের নবম শ্রেণিতে ক্লাস চলাকালীন সময়ে এ ঘটনা ঘটে ...

333

ক্লাস বন্ধ রেখে উকুন বাছা: ৭ কর্মকর্তা বদলি

সিরাজগঞ্জ প্রতিনিধি,১৩ এপ্রিল ২০২২: সিরাজগঞ্জের উল্লাপাড়ায় বেশ কিছু সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষিকাদের সঠিক সময়ে না আসা, ক্লাস বন্ধ রেখে একজন আরেকজনকে দিয়ে বেণি করানো ও উকুন বাছানোসহ নানা অনিয়ম এবং ...

hit counter