• Home
  • টপ খবর
  • প্রকৌশল গুচ্ছের ভর্তির তৃতীয় রিলিজ স্লিপ প্রকাশিত
ভর্তি পরীক্ষা

প্রকৌশল গুচ্ছের ভর্তির তৃতীয় রিলিজ স্লিপ প্রকাশিত

নিজস্ব প্রতিবেদক,৩০ নভেম্বর ২০২২:

২০২১-২২ শিক্ষাবর্ষে প্রকৌশল গুচ্ছের তিনটি বিশ্ববিদ্যালয়ে ভর্তির তৃতীয় রিলিজ স্লিপ প্রকাশিত হয়েছে। এ ধাপের ভর্তি কার্যক্রম আগামী ৫ ডিসেম্বরের মধ্যে সম্পন্ন করতে হবে।

এছাড়া একইসঙ্গে ৬ ডিসেম্বরের মধ্যে পূর্বের ন্যায় সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ের নির্দেশিত ব্যাংকে ভর্তি ফি জমা দিতে হবে। তিনটি বিশ্ববিদ্যালয়ের ভর্তিতে আসন খালি থাকায় তৃতীয় রিলিজ স্লিপ প্রকাশিত হয়েছে। তবে কোন বিশ্ববিদ্যালয়ে কি পরিমাণ আসন ফাঁকা রয়েছে সেটি জানা যায়নি।

বিশ্ববিদ্যালয়গুলো কেন্দ্রীয় ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. মো. শাহজাহান ও সদস্য-সচিব অধ্যাপক ড. মোহাম্মদ আবূ ইউসুফ স্বাক্ষরিত গত রবিবারের (২৭ নভেম্বর) এক বিজ্ঞপ্তিতে তৃতীয় মেধাতালিকার বিষয়টি জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, চুয়েট, কুয়েট ও ব্লুয়েটে ভর্তির জন্য গত ১১ আগস্ট তারিখে প্রকাশিত মেধা তালিকা অনুযায়ী ১ম এবং ২য় পর্যায়ের ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করা হয়। ২য় পর্যায়ের ভর্তির পর আসন খালি থাকায় তৃতীয় পর্যায়ে নিম্নোক্ত মেধাক্রমধারী শিক্ষার্থীদের আগামী ৫ ডিসেম্বর তারিখে ভর্তির জন্য সনদপত্র সমূহ ও প্রয়োজনীয় ডকুমেন্টস যাচাইয়ের জন্য নিরীক্ষা কমিটি এবং স্বাস্থ্য পরীক্ষার জন্য চিকিৎসা বোর্ড এর নিকট উপস্থিত হওয়ার জন্য বলা হলো।

আরও পড়ুন:

তিনটি প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে মূলত আরবান অ্যান্ড রিজিওনাল প্ল্যানিং (ইউআরপি) ইঞ্জিনিয়ারিং নিয়ে এক ভাগ আর অন্যভাগে আরকিটেকচার বিভাগের ভর্তি কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে। তিন বিশ্ববিদ্যালয়ের স্থাপত্য বিভাগে কোনো আসন খালি নেই। তবে ইউআরপি বিভাগে এখনো কিছু সংখ্যক আসন খালি রয়েছে। তাই এ বিভাগে ৩৯০১-৪২০০ পর্যন্ত মেধাতালিকার ২৯৯ জন ভর্তিচ্ছুকে তৃতীয় পর্যায়ের ভর্তিতে ডাকা হয়েছে।

এদিকে, ভর্তি কার্যক্রম শেষ হলে তিনটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নবীনবরণ আগামী ২৯ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এরপর আগামী ০১ জানুয়ারি থেকে তিনটি বিশ্ববদ্যিালয়ে ভর্তি হওয়া এসব শিক্ষার্থীদের ক্লাস শুরু হবে।

এর আগে, গত ৬ জুন থেকে তিন প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের স্নাতক প্রথম বর্ষে ভর্তি আবেদন শুরু হয়। এ আবেদন প্রক্রিয়া চলে গত ১৯ জুন পর্যন্ত। এরপর গত ৪ জুলাই ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য যোগ্য প্রার্থীদের তালিকা প্রকাশিত হয়। পরে গত ৬ আগস্ট তিনটি বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এসব বিশ্ববিদ্যালয়গুলোর ফলাফল প্রকাশিত হয়েছে ২৬ আগস্ট।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Facebooktwitterredditpinterestlinkedinby feather