Home » টপ খবর » পাঁচ দিনে মোটরসাইকেল দুর্ঘটনায় ৩১ জন নিহত

পাঁচ দিনে মোটরসাইকেল দুর্ঘটনায় ৩১ জন নিহত

ডেস্ক: ০৬ মে ২০২২:
ঈদের ছুটিতে সড়কে যত মানুষের মৃত্যু হয়েছে, তাদের প্রায় ৪৮ শতাংশই মোটরসাইকেলের চালক ও আরোহী। ঈদ উদযাপনের এই পাঁচ দিনের মধ্যে সড়কে প্রাণ গেছে অন্তত ৬৫ জনের। এর মধ্যে সবচেয়ে বেশি প্রাণ গেছে মোটরসাইকেল দুর্ঘটনায়। গত পাঁচ দিনে মোটরসাইকেল দুর্ঘটনায় ৩১ জন নিহত হয়েছেন।

আরো খবর: ঈদের ৩ দিনে সড়কে ঝরলো ৪৫ প্রাণ

সবচেয়ে বেশি সড়ক দুর্ঘটনা হয়েছে ঈদের পরের দিন বুধবার। ওই দিন দুর্ঘটনায় সারা দেশে কমপক্ষে ২৩ জন নিহত হয়েছেন। নিহত ব্যক্তিদের বেশির ভাগই উঠতি বয়সী কিশোর ও তরুণ। আর গতকাল বৃহস্পতিবার রাত নয়টা পর্যন্ত সড়ক দুর্ঘটনায় ১৯ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

সড়কে পাঁচ দিনে নিহত ৬৫ জনের মধ্যে ৩১ জনই (৪৮ শতাংশ) ছিলেন মোটরসাইকেলের চালক বা আরোহী।

ঈদের ছুটি শুরু হয় ১ মে থেকে। ছুটি শুরুর দিন সড়কে তেমন প্রাণ ঝরেনি। ছুটির প্রথম দুই দিনে অর্থাৎ গত রোববার ও সোমবার সড়ক দুর্ঘটনায় পাঁচজন করে নিহত হওয়ার খবর পাওয়া গেছে।

সড়ক দুর্ঘটনায় নিহতের সংখ্যা এক লাফে ১৩ জনে দাঁড়ায় ঈদের দিন মঙ্গলবার। এদিন দেশজুড়ে সড়ক দুর্ঘটনায় ১৩ জন নিহত হওয়ার খবর পাওয়া যায়।

ঈদের পরের দিন বুধবার বেড়ে যায় মানুষের বেড়ানো আর ছোটাছুটি। এর সঙ্গে তাল মিলিয়ে বাড়ে সড়কে প্রাণহানিও। সড়কগুলোতে ওই দিন ২৩ জন নিহত হন। রংপুরের গঙ্গাচড়া উপজেলায় সিএনজিচালিত অটোরিকশা ও ব্যক্তিগত গাড়ির মুখোমুখি সংঘর্ষে স্বামী–স্ত্রীসহ পাঁচজন নিহত হন।

বিকেল চারটায় পঞ্চগড় সদর উপজেলার হাফিজাবাদ ইউনিয়নের পুকুরীরডাঙ্গা-বালুরঘাট এলাকায় তালমা-মডেলহাট সড়কে দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষের গাছের সঙ্গে ধাক্কায় তিন কিশোর নিহত হয়। তারা উপজেলার হাফিজাবাদ ইউনিয়নের জিয়াবাড়ি-খালপাড়া এলাকার মাহবুবার রহমান (১৭), আবু বক্কর সিদ্দিক (১৬) ও নতুন ইসলাম (১৬)। তিনজনই একই মোটরসাইকেলে ছিলেন।

বুধবার দুপুরে কুষ্টিয়ার খোকসায় পিকআপ ভ্যান ও থ্রি-হুইলারের সংঘর্ষে দুই ভাই নিহত হন। নিহত দুজন হলেন রাজবাড়ীর পাংশা উপজেলার কলিমহর গ্রামের রেজাউল ইসলামের ছেলে ফিরোজ মণ্ডল (৪৫) ও সামিরুল ইসলাম (১০)। ওই দিন সকালে চট্টগ্রামের মিরসরাইয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বাস উল্টে দুই যাত্রী নিহত হন।

ঈদ উদ্‌যাপনের মধ্যে সড়ক দুর্ঘটনায় মৃত্যুর সংখ্যা উদ্বেগজনক ছিল গতকাল বৃহস্পতিবারও। গতকাল রাত নয়টা পর্যন্ত মৃত্যুর সংখ্যা ছিল ১৯। দুজন করে মৃত্যু হয়েছে ময়মনসিংহের ফুলবাড়ীয়া, চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক সড়ক ও নারায়ণগঞ্জে।

ঈদ উদ্‌যাপনের মধ্যে এখন পর্যন্ত যেসব মৃত্যুর খবর পাওয়া গেছে, তার মধ্যে প্রায় অর্ধেক মৃত্যুই ঘটেছে মোটরসাইকেল দুর্ঘটনায়। সড়কে পাঁচ দিনে নিহত ৬৫ জনের মধ্যে ৩১ জনই ছিলেন মোটরসাইকেলের চালক বা আরোহী। অর্থাৎ সড়ক দুর্ঘটনায় নিহত ব্যক্তিদের ৪৮ শতাংশই ছিলেন হয় মোটরসাইকেলের চালক, নয়তো আরোহী। মোটরসাইকেলের এসব দুর্ঘটনা বেশি ঘটেছে টাঙ্গাইল, পঞ্চগড়, ময়মনসিংহ, বরিশাল, পাবনা, সিরাজগঞ্জ, দিনাজপুরসহ দেশের আরও কয়েকটি জেলায়।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Advertisements

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

টিভিতে আজ যেসব খেলা দেখবেন

স্পোর্টস ডেস্ক,১১ জুন ২০২২: ক্রিকেট ইংল্যান্ড-নিউজিল্যান্ড নটিংহাম টেস্ট, ২য় দিন সরাসরি, বিকেল ৪টা সনি টেন ২ শ্রীলঙ্কা-অস্ট্রেলিয়া ৩য় টি-টোয়েন্টি সরাসরি, সন্ধ্যা ৭টা ৩০মিনিট সনি সিক্স ফুটবল এশিয়ান কাপ বাছাই বাংলাদেশ-তুর্কমেনিস্তান ...

ঢাকা শহর ১ জুলাই থেকে রাত ৮টার পর বন্ধ : মেয়র তাপস

ডেস্ক,১১ জুন ২০২২: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেন, পৃথিবীর সব শহরেরই একটি সময়সীমা আছে, ঢাকা শহরের কোনো সময়সীমা নেই। তাই আগামী ১ জুলাই ...

একাদশের শিক্ষার্থীদের জন্য নতুন নির্দেশনা

নিজস্ব প্রতিবেদক,০৮ জুন ২০২২: ২০২১-২২ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তি হওয়া শিক্ষার্থীদের বিষয়, বিভাগ, শিফট, ভার্সন, ছবি পরিবর্তন এবং ভর্তি বাতিল কার্যক্রম শুরু হচ্ছে বুধবার (৮ জুন) থেকে। এই কার্যক্রম চলবে ...

প্রাথমিকে শিক্ষক নিয়োগ: প্রথম ধাপে উত্তীর্ণদের মৌখিক পরীক্ষার কাগজপত্র জমার সময় বাড়ল

ডেস্ক,৯ জুন ২০২২: সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৪৫ হাজার সহকারী শিক্ষক নিয়োগের প্রথম ধাপে লিখিত পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে গত ১২ মে। এ ধাপে উত্তীর্ণদের মৌখিক পরীক্ষার জন্য প্রয়োজনীয় কাগজপত্র জমা ...

hit counter