Home » চাকুরি » পরিবার পরিকল্পনা কার্যালয়ে ১৫৩ পদের চাকরি, বেতন ২৩,৪৯০

পরিবার পরিকল্পনা কার্যালয়ে ১৫৩ পদের চাকরি, বেতন ২৩,৪৯০

চাকুরি ডেস্ক,২৯ আগষ্ট:
ঢাকা জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ে লোকবল নিয়োগ দেওয়া হবে। সম্প্রতি রাজস্ব খাতের ৪টি পদে মোট ১৫৩ জনের নিয়োগের জন্য এ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিজ্ঞপ্তি অনুসারে পদগুলোয় যোগ্যতা পূরণ সাপেক্ষে যোগ দিতে পারবেন যে কেউ। অনলাইনে পদগুলোর জন্য আবেদন করা যাবে।

আগ্রহী প্রার্থীদের আগামী ১ থেকে ৩০ সেপ্টেম্বরের মধ্যে অনলাইনে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে। প্রতিটি পদে আবেদনের জন্য আবেদনের যোগ্যতা, অভিজ্ঞতা ও বয়সসীমা আলাদা। পদভেদে আবেদনের যোগ্যতা, অভিজ্ঞতা এবং বয়সসীমার শর্তাবলি জানা যাবে বিজ্ঞপ্তিতে।
১. পদের নাম: পরিবার পরিকল্পনা সহকারী। পদসংখ্যা ১টি। চাকরির গ্রেড ১৫। বেতন স্কেল ৯,৭০০-২৩,৪৯০ টাকা। নারী-পুরুষ উভয়ই এই পদে আবেদন করতে পারবেন। প্রার্থীকে এইচএসসি বা সমমানের পরীক্ষায় পাস হতে হবে।

২. পদের নাম: পরিবার পরিকল্পনা পরিদর্শক। পদসংখ্যা ১৫টি। চাকরির গ্রেড ১৬। বেতন স্কেল ৯,৩০০-২২,৪৯০ টাকা। শুধু পুরুষ প্রার্থীরা এই পদে আবেদন করতে পারবেন। প্রার্থীকে এইচএসসি বা সমমানের পরীক্ষায় পাস হতে হবে।

৩. পদের নাম: পরিবার কল্যাণ সহকারী। পদসংখ্যা ১১৮টি। চাকরির গ্রেড ১৭। বেতন স্কেল ৯,০০০-২১,৮০০ টাকা। শুধু নারী প্রার্থীরা এই পদে আবেদন করতে পারবেন। প্রার্থীকে এসএসসি বা সমমানের পরীক্ষায় পাস হতে হবে।

৪. পদের নাম: আয়া। পদসংখ্যা ১৯টি। চাকরির গ্রেড ২০। বেতন স্কেল ৮,২৫০-২০,০১০ টাকা। শুধু নারী প্রার্থীরা এই পদে আবেদন করতে পারবেন। প্রার্থীকে অষ্টম শ্রেণি বা সমমানের পরীক্ষায় পাস হতে হবে।

আবেদনের বয়স
গত বছরের মার্চে বাংলাদেশে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। ৮ মার্চ প্রথম করোনা শনাক্ত হয় দেশে। ১৮ মার্চে প্রথম মৃত্যু হয় বাংলাদেশে। করোনাভাইরাস ছড়িয়ে পড়ার কারণে বন্ধ ছিল চাকরির অনেক নিয়োগ ও পরীক্ষা। তাই সরকারি চাকরির আবেদনের জন্য বয়স কমিয়ে দেওয়া হয়। গত বছরের ২৫ মার্চ যাঁদের ৩০ বছর পূর্ণ হয়েছে, সরকারি চাকরিতে তাঁদের আবেদনের সুযোগ দেওয়ার সিদ্ধান্ত নেয় সরকার। এ নিয়ে প্রজ্ঞাপনও জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। ওই প্রজ্ঞাপনের আলোকে ঢাকা জেলা পরিবার পরিকল্পনা কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত বছরের ২৫ মার্চে প্রার্থীর বয়স সর্বোচ্চ ৩০ বছর হতে হবে। তবে মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী আবেদনকারীর ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা একই দিনে ৩২ বছর। বয়স প্রমাণের ক্ষেত্রে অ্যাফিডেভিট গ্রহণযোগ্য হবে না।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Advertisements

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

Nu-shikkhabarta

অনার্সের ফল পুনঃনিরীক্ষণের আবেদন যেভাবে

নিজস্ব প্রতিবেদক: ২৭ মে ২০২২ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত ২০২০ সালের অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষার ফল প্রকাশ হয়েছে ২৫ মে (বুধবার)। ফল নিয়ে সংশয়ে থাকা শিক্ষার্থীদের উত্তরপত্র পুনঃনিরীক্ষণের সুযোগ দিয়েছে ...

বিসিএস পরীক্ষা দিতে যাওয়ার পথে প্রাণ গেল পিংকীর

গাজীপুর প্রতিনিধি,২৭ মে ২০২২ স্বপ্নবাজ পিংকী রাণী বর্মণ, বয়স ২৫। প্রখর মেধার অধিকারী পিংকী শিক্ষাজীবনে সফলতার স্বাক্ষর রেখে বাবা নারায়ন চন্দ্র বর্মণ, মা মণিকা রাণী বর্মণ ও শিক্ষকসহ প্রতিবেশীদের স্বপ্ন ...

টেক্সাসের প্রাথমিক বিদ্যালয়ে গোলাগুলি, নিহত বেড়ে ২১

ডেস্ক,২৫ মে ২০২২ঃ যুক্তরাষ্ট্রের দ্বিতীয় বৃহত্তম অঙ্গরাজ্য টেক্সাসের একটি প্রাথমিক বিদ্যালয়ে গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে ১৯ শিক্ষার্থীসহ মোট ২১ জন নিহত হয়েছেন। এ ঘটনায় সন্দেহভাজন বন্দুকধারীও নিহত হয়েছেন বলে জানা ...

এ বারও আইপিএলে শিকে ছিঁড়ল না, সচিন-পুত্রকে সমবেদনা সচিন-কন্যার

এ বারের আইপিএলের দলের ২৫ জন সদস্যের মধ্যে ২২ জনই কোনও না কোনও ম্যাচে খেলেছেন। সুযোগ পাননি তিন জন। তার মধ্যে রয়েছেন অর্জুন। নিজস্ব প্রতিবেদন,কলকাতা ২৩ মে ২০২২: আবারও একটা ...

hit counter