Home » আন্তর্জাতিক » দিনে শিক্ষক রাতে চোর, ইংরেজিতে পারদর্শী

দিনে শিক্ষক রাতে চোর, ইংরেজিতে পারদর্শী

নিজস্ব প্রতিবেদক, ৩০ এপ্রিল ২০১৯:

দিনে ইংরেজির শিক্ষক। রাতে মোবাইল চোর। এমবিএ ডিগ্রিধারী শিক্ষক কাম চোরকে হাতেনাতে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারের পর প্রথমে তার তুখোড় ইংরেজি শুনে কিছুটা ভড়কে যায় পুলিশও। কিন্তু তার এই বিশেষ দক্ষতার আড়ালে যে লুকিয়ে আছে অন্য চরিত্র তা বেরিয়ে আসে জিজ্ঞাসাবাদে। তার বাড়ি থেকে ৭২টি মোবাইল উদ্ধার করা হয়েছে।

এমবিএ ডিগ্রি থাকা সত্ত্বেও ভালো ব্তেনের চাকরি পায়নি ভারতের নয়াদিল্লির বাসিন্দা মোহাম্মদ সাজিদ নামের এই যুবক। বাধ্য হয়ে বিলাসবহুল জীবন-যাপনের স্বপ্নে বিভোর হয়ে অপরাধ জগতে নাম লেখান তিনি। দিনে পাড়ার ছেলে-মেয়েদের ইংরেজি প্রাইভেট পড়াতেন তিনি। আর রাতের আঁধার নামলেই শুরু হতো চুরি।

ভারতীয় একটি দৈনিক বলছে, দিল্লির বেশ কিছু দোকান থেকে সাজিদ মোবাইল চুরি করেন রাতের আঁধারে; ছিলেন ধরাছোঁয়ার বাইরে। কিন্তু পুলিশ মোবাইল চুরি যাওয়ার অভিযোগের তদন্তে নেমে খোঁজ পায় সাজিদের। যিনি দিনের বেলা শিক্ষকতা করলেও রাতে নামেন চুরিতে।

সিসিটিভি ফুটেজ দেখে ও চুরি যাওয়া মোবাইলের লোকেশন ট্র্যাক করে সাজিদের বাড়িতে পৌঁছায় পুলিশ। কিন্তু নির্ভুল ইংরেজিতে কথা বলে পুলিশের কাছে মোবাইল চুরির অভিযোগ অস্বীকার করেন সাজিদ। তার আচরণে পুলিশও প্রথমে বিশ্বাস করে ফেলে।

পরে তার বাসায় তল্লাশি চালিয়ে ৭২টি মোবাইল উদ্ধার করা হয়। সঙ্গে সঙ্গে গ্রেফতার করা হয় সাজিদকে। নয়াদিল্লি পুলিশ বলছে, লাকি নামের এক বন্ধুকে নিয়ে রাতে মোবাইলের দোকানের দরজা ভেঙে চুরি করতেন সাজিদ।

বিশেষভাবে তৈরি লোহার রড দিয়ে তারা তালা ভেঙে শাটার খুলে ঢুকতেন দোকানে। এরপর মোবাইল চুরি করে খোলা বাজারে সেগুলো কম দামে বিক্রি করে দিতেন তারা।

পুলিশি জিজ্ঞাসাবাদে দিল্লির নন্দনগরী, কারাওয়াল নগর ও লোনিতে দোকান ভেঙে মোবাইল চুরির অভিযোগ স্বীকার করেছে সাজিদ।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Facebooktwitterlinkedinrssyoutubemailby feather
Advertisements

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

mpo_shikkha

স্কুল-কলেজ শিক্ষকদের জুনের এমপিও-উৎসব ভাতার চেক ছাড়

নিজস্ব প্রতিবেদক | ০৭ জুলাই, ২০২১ বেসরকারি স্কুল ও কলেজের শিক্ষক-কর্মচারীদের জুন (২০২১) মাসের এমপিওর চেক ছাড় হয়েছে। একইসঙ্গে ঈদুল আজহার উৎসব ভাতার চেকও ব্যাংকে পাঠানো হয়েছে। বুধবার (৭ জুলাই) ...

shikkha-india

ভারতের শিক্ষামন্ত্রী-প্রতিমন্ত্রীর পদত্যাগ

ডেস্ক | ০৭ জুলাই, ২০২১ ভারতের কেন্দ্রীয় মন্ত্রিসভায় রদবদল হচ্ছে। মোদি সরকার দ্বিতীয়বার ক্ষমতায় আসার পর এই প্রথম মন্ত্রিসভায় রদবদল হচ্ছে। ইতোমধ্যে পদত্যাগ করেছেন দেশটির কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল নিশাঙ্ক। ...

shikkha_corona

করোনায় রেকর্ড ২০১ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক | ০৭ জুলাই, ২০২১ দেশে কোভিড-১৯ সংক্রমণ বেড়েই চলেছে। প্রতিদিন হাজার হাজার মানুষ আক্রান্ত হচ্ছেন। করোনা সংক্রমণ শুরু হওয়ার পর থেকে দৈনিক সংক্রমণের সব রেকর্ড ভেঙে গেছে গত ...

‘লকডাউন’ আরও সাত দিন বাড়তে পারে

নিজস্ব প্রতিবেদক | ০৪ জুলাই, ২০২১ করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে চলমান কঠোর বিধিনিষেধ আরও এক সপ্তাহ বাড়ানোর পরামর্শ দিয়েছে করোনাসংক্রান্ত কারিগরি পরামর্শক কমিটি। এ বিষয়ে সরকারের নীতিনির্ধারক মহলেও আলোচনা চলছে বলে ...

hit counter