দারুল ইহসান শিক্ষার্থীদের সনদ বিষয়ে মতামত চেয়ে ইউজিসিকে চিঠি

সম্প্রতি বন্ধ হয়ে যাওয়া বেসরকারি বিশ্ববিদ্যালয় দারুল ইহসানের ২৯ আউটার ক্যাম্পাস থেকে পাশ করে বের হয়ে যাওয়া শিক্ষার্থীদের সনদ বৈধ এবং তা সংরক্ষণের জন্য বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) কাছে মতামত চেয়ে চিঠি দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

শিক্ষা মন্ত্রণালয়ের উপ-সচিব (বিশ্ববিদ্যালয়-১) জিন্নাত রেহানা সাক্ষরিত গত ২৯ সেপ্টেম্বর ইস্যুকৃত চিঠি গত সপ্তাহে ইউজিসিতে পাঠানো হয়েছে।

ওই চিঠিতে বলা হয়েছে, হাইকোর্ট ৩০ জুলাই, ২০০৮ তারিখে দায়ের করা রিট মামলা নম্বর ৩১৮৯/০৮ এর প্রদত্ত রায়ে ২৯ ক্যাম্পাস পরিচালনার বিষয়ে বৈধতা প্রদান এবং ৩১ জুলাই, ২০১২ তারিখে এই ২৯ আউটার ক্যাম্পাস থেকে পাশ করা শিক্ষার্থীদের সার্টিফিকেট বৈধ বলে রায় দেওয়া হয়। আদালতের রায়ের আলোকে পরিচালিত ২৯টি আউটার ক্যাম্পাসের ওয়েবসাইট থেকে পাওয়া শিক্ষার্থীদের পূর্ণাঙ্গ তালিকা ইউজিসিতে সংরক্ষণ করার জন্য অনুরোধ করা হয়েছে।

চিঠিতে আরও বলা হয়েছে, ‘দারুল ইহসানের ২৯ আউটার ক্যাম্পাস থেকে পাশ করে যাওয়া শিক্ষার্থীদের সনদ সরকার ও ইউজিসি কর্তৃক স্বীকৃতি প্রদান ও তা ইউজিসিতে সংরক্ষণের জন্য সুস্পষ্ঠ মতামত প্রদানের জন্য ইউজিসিকে অনুরোধ করা হলো।’

এ বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ের উপ-সচিব(বিশ্ববিদ্যালয়-১) জিন্নাত রেহানা বাংলা ট্রিবিউনকে বলেন, ‘আদালতে রায়ের ভিত্তিতে আমরা ইউজিসির কাছে ওই ২৯ ক্যাম্পাসের একটি নির্দিষ্ট সময় পর্যন্ত সব সনদ সংরক্ষণের জন্য মতামত চেয়ে চিঠি দিয়েছি।’

উল্লেখ্য, গত ২৬ জুলাই দারুল ইহসান বিশ্ববিদ্যালয়ের সব কার্যক্রম বন্ধসহ সব আউটার ক্যাম্পাস বন্ধ ঘোষণা করে সরকার। হাইকোর্টের এক রায়ের প্রেক্ষিতে শিক্ষা মন্ত্রণালয় সোমবার এ সংক্রান্ত এক আদেশ জারি করে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।