টিসি নিয়ে শিক্ষাবোর্ডের কঠোর হুঁশিয়ারি

ডেস্ক:

স্কুল বা কলেজে ট্রান্সফার সার্টিফিকেট বা টিসি দেয়ার সময় শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত অর্থ নেয়া হলে কঠোর ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দিয়েছে ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড।



ঢাকা বোর্ডের কলেজ পরিদর্শক মো. হারুন-অর-রশিদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে রোববার সব উচ্চ মাধ্যমিক বিদ্যালয়/কলেজগুলোকে এ হুঁশিয়ারি দেয়া হয়েছে।

এতে বলা হয়, শিক্ষার্থী যে মাসে টিসি নেবে তাকে শুধুমাত্র সেই চলমান মাস পর্যন্ত কলেজের বেতনাদি/হোস্টেল ফি (আবাসিক শিক্ষার্থীর ক্ষেত্রে) পরিশোধ করতে হবে। কোনোভাবেই শিক্ষার্থীর কাছ থেকে পরবর্তী মাসগুলোর বেতন/হোস্টেল ফি/সেশন ফি নেয়া যাবে না।

এছাড়া টিসি কিংবা অন্য কোনো ফি বাবদ শিক্ষার্থীর কাছ থেকে অতিরিক্ত কোনো অর্থ নেয়া যাবে না। একইভাবে টিসির মাধ্যমে ভর্তিকৃত কলেজও কোনোভাবেই শিক্ষার্থীর কাছ থেকে ভর্তিকৃত মাসের আগের মাসগুলোর বেতন/হোস্টেল ফি (আবাসিক শিক্ষার্থীর ক্ষেত্রে)/সেশন ফি অথবা অতিরিক্ত ফি নিতে পারবে না। কোনোক্রমেই শিক্ষার্থীর কাছ থেকে অতিরিক্ত কার আদায়ের উদ্দেশ্যে টিসি আটকে রাখা যাবে না।

‘পরে এ ধরনের কোনো অভিযোগ পাওয়া গেলে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। এমনকি সংশ্লিষ্ট কলেজের পাঠদানের অনুমতি বাতিল করা হতে পারে।’

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।