Image

জবিতে ফাঁকা আসন পূরণে তাৎক্ষণিক বিজ্ঞপ্তি

জবি প্রতিনিধি,২৯ জানুয়ারী ২০২৩: জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) ও বিবিএ প্রথম বর্ষে তিন ইউনিটে ১৫৪টি ফাঁকা আসন পূরণের লক্ষ্যে তাৎক্ষণিক ভর্তির (স্পট এডমিশন) বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। ফাঁকা আসন গুলোর মধ্যে ‘এ’ ইউনিট বিজ্ঞান বিভাগে ১৪০টি ‘বি’ ইউনিট মানবিক বিভাগে ১৩টি এবং ‘সি’ ইউনিট বানিজ্য শাখায় ১টি আসন ফাঁকা রয়েছে।

আরো পড়ুন: বেরোবিতে প্রথম বর্ষের ওরিয়েন্টেশন ক্লাস অনুষ্ঠিত

রোববার (২৯ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান এ তথ্য জানান। তাৎক্ষণিক ভর্তি সংক্রান্ত ওয়েবসাইটে একটি বিজ্ঞপ্তিও প্রকাশ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ২০২১-২০২২ শিক্ষাবর্ষে স্নাতক ও বিবির প্রথম বর্ষে ‘এ’ ‘বি’ এবং ‘সি’ ইউনিটে ১ম মেধা তালিকা থেকে ভর্তির পর বিভিন্ন ইনস্টিটিউট বিভাগে বিদ্যমান শূন্য আসনসমূহ মেধাক্রমের ভিত্তিতে তাৎক্ষনিক ভর্তির লক্ষ্যে মেধাক্রমভুক্ত ভর্তিচ্ছু শিক্ষার্থীদের আগামী ৩১ জানুয়ারি নির্ধারিত স্থানে উপস্থিত হতে বলা হচ্ছে। কেউ প্রাথমিক ভর্তি হয়ে থাকলে প্রাপ্তিস্বীকারপত্র নিয়ে উপস্থিত হতে হবে৷

বিজ্ঞান বিভাগ ‘এ’ ইউনিট ৫৪৬৬ হতে ১০০০০ মেধাক্রমে থাকা শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে, মানবিক বিভাগ ‘বি’ ইউনিট ২০৪৪ হতে ৩০০০ মেধাক্রমে থাকা শিক্ষার্থীরা কলা অনুষদ অফিস এবং বানিজ্য শাখায় ‘সি’ ইউনিট ৯০৩ হতে ১১০০ মেধাক্রমে থাকা শিক্ষার্থীরা বিজনেস স্টাডিজ অনুষদ অফিসে নির্ধারিত তারিখে যোগাযোগ করতে বলা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা আছে, আসন শূন্য থাকা সাপেক্ষে বিষয় বরাদ্দ দিয়ে ৩১ জানুয়ারি দুপুর দুইটায় তালিকা প্রকাশ করা হবে। এদিন ৫:০০ টা পর্যন্ত অনলাইনে মোট ভর্তি ফি জমা দিয়ে সরাসরি সংশ্লিষ্ট বিভাগ ও ডীন অফিসে সনদপত্রাদি জমা দিয়ে এবং যারা ইতোমধ্যে GST গুচ্ছের অন্য কোনো বিশ্ববিদ্যালয়ে ভর্তি আছে তারা অনলাইনে অবশিষ্ট ভর্তি ফিস জমা দিয়ে পূর্বে জমাকৃত ভর্তি ফিসের একনলেজমেন্ট স্লিপ সরাসরি সংশ্লিষ্ট বিভাগ এবং ডীন অফিসে জমা দিয়ে ভর্তি নিশ্চিত করবে।

মনোনয়ন প্রাপ্ত শিক্ষার্থীদের যেসব কাগজপত্র জমা দিতে হবে: GST ভর্তি পরীক্ষার প্রত্যবেক্ষক কর্তৃক স্বাক্ষরিত প্রবেশপত্র। অনলাইন হতে প্রিন্টকৃত ভর্তি ফরম, সদ্যতোলা পাসপোর্ট সাইজের চার কপি রঙিন ছবি। এসএসসি/সমমান এবং এইচএসসি/সমমান পরীক্ষার মূল সনদপত্র, নম্বরপত্র, রেজিস্ট্রেশন কার্ড এবং প্রতিটির একটি করে সত্যায়িত ফটোকপি। এছাড়াও শিক্ষার্থীদের ভর্তি হওয়ার জন্য সকল প্রস্তুতি নিয়ে আসতে বলা হয়েছে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ভর্তি সংক্রান্ত সকল তথ্য https://admission.jnu.ac.bd এবং www.jnu.ac.bd ওয়েবসাইটে পাওয়া যাবে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Facebooktwitterredditpinterestlinkedinby feather