• Home
  • টপ খবর
  • গুচ্ছের কাগজপত্র আজ জমা না দিলে ভর্তি বাতিল
ভর্তি পরীক্ষা

গুচ্ছের কাগজপত্র আজ জমা না দিলে ভর্তি বাতিল

ডেস্ক,১ ডিসেম্বর ২০২২:

জিএসটি গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের প্রাথমিক ভর্তি প্রক্রিয়ার তৃতীয় মেধাতালিকার অনলাইন কার্যক্রম বুধবার (৩০ নভেম্বর) শেষ হয়েছে। তবে কাগজপত্র জমা দেওয়া যাবে আজ বৃহস্পতিবার (১ ডিসেম্বর) বিকেল ৪টা পর্যন্ত, অন্যথায় ভর্তি বাতিল হয়ে যাবে।

গত রোববার (২৭ নভেম্বর) এ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করে গুচ্ছ ভর্তি পরীক্ষা বিষয়ক টেকনিক্যাল কমিটি।

আরো পড়ুন: প্রকৌশল গুচ্ছের ভর্তির তৃতীয় রিলিজ স্লিপ প্রকাশিত

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রত্যেক আবেদনকারী তার মেধাস্কোর ও বিভাগ পছন্দক্রম অনুযায়ী আবেদনকৃত প্রতিটি বিশ্ববিদ্যালয়ের প্রস্তুতকৃত মেধাক্রম অনুসারে সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ে একটি নির্দিষ্ট বিভাগে প্রাথমিক ভর্তির জন্য মনোনীত হবে (বিস্তারিত স্ব-স্ব বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত)। এ পর্যায়ে যে সব আবেদনকারী প্রথমবার প্রাথমিক ভর্তির জন্য নির্বাচিত হয়েছে শুধুমাত্র তাদের ভর্তির ক্ষেত্রে নিম্নের সময়সূচী অবশ্যই মানতে হবে।

অনলাইনে প্রাথমিক ভর্তি প্রক্রিয়া সম্পন্ন ও প্রাথমিক ভর্তি ফি ৫ হাজার টাকা প্রদান ৩০ নভেম্বর রাত ১১টা ৫৯ মিনিটের মধ্যে সম্পন্ন করতে হবে। ২৯ নভেম্বর হতে ১ ডিসেম্বর প্রতিদিন সকাল ০৯টা হতে বিকাল ৪টার মধ্যে এসএসসি ও এইচএসসি/সমমান পরীক্ষার মূল নম্বরপত্র আবেদনকারীর প্রাথমিক ভর্তির জন্য মনোনীত বিশ্ববিদ্যালয়ে জমা দিতে হবে।

অন্যথায় প্রাথমিক ভর্তি বাতিল হয়ে যাবে। মূল নম্বরপত্র দুটি আবেদনকারীর নাম ও জিএসটি রোল নম্বর লিখা একটি এ-ফোর সাইজের খামে করে জমা দিতে হবে।

জিএসটিভুক্ত কোনো বিশ্ববিদ্যালয়ে ইতোমধ্যে প্রাথমিক ভর্তি সম্পন্ন করে থাকলে পুনরায় ভর্তি হতে হবে না। কোন আবেদনকারী একটি বিশ্ববিদ্যালয়ে ভর্তি থাকা অবস্থায় অন্য এক বা একাধিক বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য মনোনীত হলে তার পছন্দমত অন্য বিশ্ববিদ্যালয়ে মাইগ্রেশন (University Migration) করতে পারবে।

প্রযোজ্য ক্ষেত্রে আবেদনকারীকে নিজ দায়িত্বে প্রদত্ত নির্দেশনা অনুসরণ করে https://gstadmission.ac.bd ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে University Migration সম্পন্ন করতে হবে, যার সময় গতকাল শেষ হয়েছে। মূল কাগজপত্র যে বিশ্ববিদ্যালয়ে জমা আছে সেখানেই থাকবে।

TDC GST 3rd

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Facebooktwitterredditpinterestlinkedinby feather