কিশোরগঞ্জ জেলার ৫১ জন প্রাথমিক প্রধান শিক্ষকের টাইম স্কেল কর্তনের আদেশ স্থগিত

Image

স্থগিতের নির্দেশ হাইকোর্টের।
নিজস্ব প্রতিবেদক,৪ফেব্রুয়ারী
কিশোরগঞ্জ জেলার পাকুন্দিয়া ও ইটনা উপজেলার ৫১ জন জাতীয়করণকৃত প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের টাইম স্কেল কর্তনের আদেশ ৬ মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। একই
সাথে টাইমস স্কেল কর্তন আদেশ কেন বাতিল করা হবে না তা জানতে চেয়ে ৪ সপ্তাহের রুল জারী করেছেন মহামান্য হাইকোর্টের একটি দ্বৈত্ব বেঞ্চ। মহামান্য হাইকোর্টের মাননীয় বিচারপতি এফ.আর.এম নাজমুল আহসান ও মাননীয় বিচারপতি কে.এম. কামরুল কাদের এর সমন্বয়ে গঠিত দ্বৈত্ব বেঞ্চ পৃথক দুটি রিটের প্রাথমিক শুনানী শেষে আজ মঙ্গলবার এ আদেশ দেন।
রীট পিটিশনারের পক্ষে শুনানী করেন আইনজীবীমোহাম্মদ
ছিদ্দিক উল-াহ মিয়া এবং তাকে সহযোগীতা করেন আইনজীবী মোঃ সোহরাওয়ার্দী সাদ্দাম এবং রাষ্ট্র পক্ষে ছিলেন ডিপুটি এ্যাটর্নি জেনারেল এ.বি.এম আব্দুল্লাহ্ আল মাহমুদ বাশার।
হাইকোর্টের আদেশের পর আইনজীবী মোহাম্মদ ছিদ্দিক
উল-াহ মিয়া বলেন রীটকারী ৫১ জন জাতীয়করণকৃত প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসাবে গেজেটভুক্ত। অধিগ্রহণকৃত বেসরকারী প্রাথমিক বিদ্যালয়ের (শিক্ষক বিধিমালা ২০১৩)
অনুযায়ী তারা যথারীতি টাইম স্কেল প্রাপ্ত হয়েছেন এবং উক্ত টাইম স্কেল ২০১৯ পর্যন্ত পেয়েছেন কিন্তু কোন নোটিশ প্রদান ছাড়াই বিবাদীগণ উক্ত প্রাপ্ত টাইম স্কেল কর্তন করার অফিস আদেশ জারী করেন যা সম্পূর্ণ অবৈধ। তাই উক্ত টাইম স্কেল কর্তনের আদেশকে চেলেঞ্জ করে পৃথক দৃটি রীট পিটিশন দায়ের করলে
উক্ত রীটের প্রাথমিক শুনানী শেষে মহামান্য হাইকোর্টে এ আদেশ দেন।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।