এসএসসির ফল প্রকাশ রোববার

Sikkha

নিজস্ব প্রতিবেদক | ২৮ মে, ২০২০
করোনা ভাইরাস মহামারির মধ্যেই আগামী রোববার (৩১ মে) এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ হতে যাচ্ছে। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এদিন ফল প্রকাশের সম্মতি জানানো হয়েছে। এদিন সকাল ১০ টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ২০২০ খ্রিষ্টাব্দের এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল ও পরিসংখ্যান প্রকাশ করবেন।

চলতি বছর এসএমএসের মাধ্যমে শিক্ষার্থীদের ফল দেয়া হবে। আর শিক্ষা বোর্ডগুলোর ওয়েবসাইটে ফল প্রকাশ করা হবে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা নির্দেশনা মেনেই শিক্ষার্থীদের ফল সংগ্রহ করতে বলা হয়েছে। আর কোনো অবস্থাতেই শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ফল প্রকাশের দিন জমায়েত হওয়া যাবে না।

আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটি সূত্র দৈনিক শিক্ষাবার্তা ডটকমকে জানান, এসএসসি ও সমমানের পরীক্ষার ফল পেতে ৮ লাখ ১২ হাজার ৮৫০ জন শিক্ষার্থী প্রি-রেজিস্ট্রেশন করেছে। আগামী ২৯ মে রাত ১২টা পর্যন্ত প্রি-রেজিস্ট্রেশন করা যাবে। বুধবার দুপুর ২টা পর্যন্ত ৮ লাখ ১২ হাজার ৮৫০ জন প্রি-রেজিস্ট্রেশন করেছে। এদের মধ্যে গ্রামীণফোন নম্বর থেকে ৩ লাখ ৮৩ হাজার ৮৬২ জন, রবি নম্বর থেকে ২ লাখ ৮৪ হাজার ৫১০ জন, টেলিটক নম্বর থেকে ৭২ হাজার ২৩৩ জন এবং বাংলালিংক নম্বর থেকে ৭২ হাজার ২৪৫ জন ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন করেছেন।

এদিকে ফল সংগ্রহে পরীক্ষার্থীদের জন্য এসব নির্দেশনা জারি করেছে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটি। একই সাথে এসএমএস এর মাধ্যমে ফল পেতে শিক্ষার্থীদের প্রি-রেজিস্ট্রেশন করতে বলা হয়েছে। কোন অবস্থাতেই পরীক্ষা কেন্দ্র বা শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে ফল পাঠানো হবে না।

জানা গেছে, এসএসসির ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন করতে যে কোনো মোবাইল অপারেটর থেকে এসএমএস করতে হবে। এ জন্য SSC লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর অর্থাৎ ঢাকা বোর্ড হলে Dha লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০২০ লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠিয়ে প্রি-রেজিস্ট্রেশন করতে হবে। ফল প্রকাশ হলেই ফিরতি এসএমএসে প্রি-রেজিস্ট্রেশন করা পরীক্ষার্থীর ফল জানানো হবে। শিক্ষা বোর্ডগুলোর ওয়েবসাইট থেকেও পরীক্ষার্থীরা ফল জানতে পারবেন।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।