• Home
  • টপ খবর
  • এমপিওভুক্ত হচ্ছেন আরও ৩৫৪৯ শিক্ষক-কর্মচারী

এমপিওভুক্ত হচ্ছেন আরও ৩৫৪৯ শিক্ষক-কর্মচারী

নিজস্ব প্রতিনিধি,১৯ সেপ্টেম্বর ২০২২:

বিভিন্ন বেসরকারি স্কুল-কলেজে নতুন নিয়োগ পাওয়া ৩ হাজার ৫৪৯ জনকে এমপিওভুক্ত করার সিদ্ধান্ত নিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের এমপিও কমিটি। তাদের মধ্যে স্কুলের ৩ হাজার ১১৩ জন ও কলেজের ৪৩৬ জন শিক্ষক-কর্মচারী রয়েছেন। একইসঙ্গে প্রায় ১০ হাজার শিক্ষক-কর্মচারীকে উচ্চতর স্কেল ও ৮০৪ জন স্কুলশিক্ষককে বিএড স্কেল দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

গতকাল রোববার শিক্ষা ভবনে অবস্থিত মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের এমপিও কমিটির সভায় নতুন এমপিওভুক্তির সিদ্ধান্ত হয়। সভায় কর্মকর্তারা সশরীরে অংশ নেন। সভাপতিত্ব করেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদ।

কোন অঞ্চলের কতজন এমপিওভুক্ত হচ্ছেন:

সভায় অংশ নেয়া কর্মকর্তারা জানান, স্কুলের ৩ হাজার ১১৩ জন শিক্ষক-কর্মচারীর মধ্যে বরিশাল অঞ্চলের ২৭৪ জন, চট্টগ্রামের ৩৬৪, কুমিল্লার ২৩৪, ঢাকার ২৭৫, খুলনার ৫২০, ময়মনসিংহের ৩৩৭, রাজশাহীর ২৫৯, রংপুরের ৬৮০ এবং সিলেট অঞ্চলের ১৭০ জন রয়েছেন।

কলেজের ৪৩৬ জন শিক্ষক-কর্মচারীর মধ্যে বরিশাল অঞ্চলের ২৭ জন, চট্টগ্রামের ১৭, কুমিল্লার ২৯, ঢাকার ৪৬, খুলনার ৬৪, ময়মনসিংহের ৪৮, রাজশাহীর ১৩৯, রংপুরের ৬১ এবং সিলেট অঞ্চলের ৫ জন রয়েছেন।

গত কয়েকমাসে বিধান মতো নিয়োগ পাওয়া প্রতিষ্ঠান প্রধান ও কর্মচারীরাও এমপিওভুক্তির জন্য অনলাইনে আবেদন করেছিলেন। আগস্ট মাসের আবেদন নিষ্পত্তি করে এসব শিক্ষক-কর্মচারীকে এমপিওভুক্ত করার সিদ্ধান্ত নিয়েছে এমপিও কমিটি।

উচ্চতর স্কেল পাচ্ছেন প্রায় ১০ হাজার শিক্ষক কর্মচারী:

৯ হাজার ৯১২ জন শিক্ষক-কর্মচারীকে উচ্চতর গ্রেড দেয়ার সিদ্ধান্ত নিয়েছে এমপিও কমিটি। এদের মধ্যে স্কুলের ৮ হাজার ২০৪ জন এবং কলেজের ১ হাজার ৭০৮ জন।

সভায় অংশ নেয়া কর্মকর্তারা জানান, উচ্চতর গ্রেড পাওয়া স্কুলের ৮ হাজার ২০৪ জন শিক্ষক-কর্মচারীদের মধ্যে বরিশাল অঞ্চলের ৩০ জন, চট্টগ্রামের ১ হাজার ৭৭৮ জন, কুমিল্লার ১ হাজার ৪৯৯, ঢাকার ১ হাজার ২৫৪, খুলনার ৬৫২, ময়মনসিংহের ১ হাজার ১৭৫, রাজশাহীর ১ হাজার ৩৩১, রংপুর অঞ্চলের ৮ এবং সিলেট অঞ্চলের ৪৭৭ জন।

অপরদিকে উচ্চতর গ্রেড পাওয়া কলেজের ১ হাজার ৭০৮ শিক্ষক-কর্মচারীদের মধ্যে বরিশাল অঞ্চলের ৭২ জন, চট্টগ্রামের ৬৫, কুমিল্লার ১০৪, ঢাকার ১৬৫, খুলনার ২৪৬, ময়মনসিংহের ১১০, রাজশাহীর ৫৩৩, রংপুরের ৩৯৬ এবং সিলেট অঞ্চলের ১৭ জন।

বিএড স্কেল ৮০৪ শিক্ষকের :

বিভিন্ন বেসরকারি স্কুলে কর্মরত ৮০৪ জন শিক্ষককে বিএড স্কেল দেয়ার সিদ্ধান্ত নিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের এমপিও কমিটি। সভায় অংশ নেয়া কর্মকর্তারা জানান, বিএড স্কেল পাওয়া স্কুলের ৮০৪ জন শিক্ষকের মধ্যে বরিশাল অঞ্চলের ৭৭ জন, চট্টগ্রামের ৮৭, কুমিল্লার ৭৬, ঢাকার ৮৭ জন, খুলনার ১২৮, ময়মনসিংহের ১০২, রাজশাহীর ৬৯, রংপুরের ৮৫ জন এবং সিলেট অঞ্চলের ৯৩ জন শিক্ষক আছেন।
সুত্র: দৈনিক আমাদের বার্তা

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Facebooktwitterredditpinterestlinkedinby feather