এমপিওভুক্তির দাবিতে অবস্থান কর্মসূচি পালন

Image

নিজস্ব প্রতিবেদক,১৩ অক্টোবর ২০২১ঃ

প্রতিবন্ধী শিক্ষার্থীদের বিদ্যালয়গুলো এমপিওভুক্ত করার দাবিতে অবস্থান কর্মসূচি পালন করছেন দেশের প্রতিবন্ধী স্কুলের শিক্ষক-কর্মচারীরা। রাজধানীর শাহবাগে এক টানা ৩২ ঘণ্টার বেশি সময় ধরে তারা এই অবস্থান কর্মসূচি পালন করছেন। শিক্ষক-কর্মচারীরা বলছেন, প্রতিবন্ধীদের বিদ্যালয়গুলো এমপিওভুক্ত করার আগ পর্যন্ত অবস্থান কর্মসূচি চালিয়ে যাবেন।

আরো পড়ুনঃ  ২৮ অক্টোবর প্রাথমিক শিক্ষকদের অর্ধদিবস কর্মবিরতি

সোমবার দুপুরে বিদ্যালয়গুলো এমপিওভুক্তি করণের দাবিতে কেন্দ্রীয় শহিদ মিনার থেকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের উদ্দেশে যাত্রা শুরু করেন প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারীরা। পদযাত্রাটি শাহবাগ এলে পুলিশ তাদের আটকে দেয়। পুলিশি বাঁধার মুখে পড়ার পর থেকে সেখানেই অবস্থান করছেন তারা।

মঙ্গলবার রাতে শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে দেখা যায়, বাংলাদেশ প্রতিবন্ধী বিদ্যালয় শিক্ষক সমিতির ব্যানারে দেশের বিভিন্ন অঞ্চলের প্রতিবন্ধী স্কুল থেকে আসা প্রায় দেড়শ শিক্ষক-কর্মচারী সেখানে অবস্থান নিয়েছেন।

প্রতিবন্ধী বিদ্যালয় শিক্ষক সমিতির আহ্বায়ক আরিফুল ইসলাম অপু বলেন, ‘স্কুলগুলোকে এমপিওভুক্ত করার আগ পর্যন্ত আমরা এখান থেকে কোথাও যাব না। আমরা স্বীকৃতি চাই। স্বীকৃতি পেলে তবেই এখান থেকে সরব আমরা।’

Govt/Primary exclusive job course

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।