এবার সারাদেশে এইচএসসি পরীক্ষা দেবে ১৪ লাখ ৭ হাজার শিক্ষার্থী

শিক্ষাবার্তা

মহামারি করোনার কারণে বন্ধ থাকা শিক্ষা-প্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত নিয়েছে সরকার। চলতি বছরের এইচএসসি ও সমমান পরীক্ষার ফরম পূরণ কার্যক্রম শেষ হয়েছে। এতে ১৪ লাখ ৭ হাজার ৬০ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিতে আবেদন ও নির্ধারিত ফি জমা দিয়েছেন। সোমবার (৬ সেপ্টেম্বর) আন্তঃশিক্ষা বোর্ড থেকে এ তথ্য জানা গেছে।

আন্তঃশিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক কমিটির সভাপতি এসএম আমিরুল ইসলাম সংবাদমাধ্যমকে বলেন, গত বছরের চেয়ে এবার বেশি সংখ্যক শিক্ষার্থী এইচএসসির ফরম পূরণ করেছেন। আগামী ডিসেম্বরের মাঝামাঝি পরীক্ষা আয়োজনের প্রস্তুতি শুরু করা হয়েছে।

করোনা পরিস্থিতিতে সরকারের কঠোর বিধিনিষেধের কারণে এবার কয়েক দফায় এইচএসসির ফরম পূরণ কার্যক্রম স্থগিত করা হয়। পরে ১২ আগস্ট থেকে ফরম পূরণ শুরু হয়ে ৪ সেপ্টেম্বর শেষ হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, এবার ঢাকা বোর্ডে ফরম পূরণ করেছেন ৩ লাখ ৭ হাজার ৪৭৮ জন। বরিশাল বোর্ডে ৬৬ হাজার ৯৭৮, চট্টগ্রাম বোর্ডে ৯৬ হাজার ৮১২, কুমিল্লা বোর্ডে ১ লাখ ১৪ হাজার ৭১১, দিনাজপুর বোর্ডে ১ লাখ ১৩ হাজার ৩০৬, যশোর বোর্ডে ১ লাখ ২৮ হাজার ৪৫৬, ময়মনসিংহ বোর্ডে ৬৯ হাজার ৩০৭, রাজশাহী বোর্ডে ১ লাখ ৪৬ হাজার ৪৬৯ ও সিলেট বোর্ডে ফরম পূরণ করেছেন ৬৬ হাজার ১০১ জন। এছাড়া মাদরাসা বোর্ডে ১ লাখ ১১ হাজার ১৩৭ ও কারিগরিতে ঢাকা বোর্ডে ফরম পূরণ করেছেন ১ লাখ ৮৬ হাজার ৩০৫ জন।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।