এইচএসসি পরীক্ষার নতুন তারিখ এখনও নির্ধারণ করা হয়নি

Image

নিজস্ব প্রতিবেদক,২০ জুলাই:

করোনা সংক্রমণের কারণে চলতি বছরের এইচএসসি ও সমমান পরীক্ষার সময়সূচি এখনও নির্ধারণ করা হয় নি। শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি একাধিক বার জানিয়েছেন, দেশে করোনার পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এ পরীক্ষা নেওয়া হবে না। যখনই পরীক্ষা নেওয়া হবে তার আগে শিক্ষার্থীরা দুই সপ্তাহ সময় পাবেন।

অন্যদিকে রবিবার (১৯ জুলাই) ঢাকা শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক এস. এম আমিরুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, দেশে কোভিড-১৯ পরিস্থিতিতে এইচএসসি পরীক্ষার নতুন তারিখ এখনও নির্ধারণ করা হয়নি।

এজন্য আসন্ন এইচএসসি পরীক্ষা-২০২০ (স্থগিতকৃত) এর গোপনীয় কাগজপত্র (ঢাকা শিক্ষাবোর্ডের আওতাধীন) কেন্দ্রসমূহে বিগত ২২ মার্চ তারিখের মধ্যেই প্রেরণ করা হয়েছে। এমতাবস্থায় পরীক্ষা গোপনীয় কাগজসমূহ বৃষ্টি, উইপোকা অথবা অন্যান্যা প্রাকৃতিক কারণে যাতে বিনষ্ট না হয় এবং যথাযথভাবে সংরক্ষণের জন্য অনুরোধ করা হলো।

প্রসঙ্গত, ২০২০ সালের এইচএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল গত এপ্রিল মাসের শুরুতে। কিন্তু করোনাভাইরাস জনিত পরিস্থিতির কারণে তখন সাধারণ ছুটি ও সব ধরণের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় সেই পরীক্ষা পিছিয়ে যায়। এরপরে কয়েক দফায় সাধারণ ছুটি বাড়ানোয় পরীক্ষা আয়োজন সম্ভব হয়নি। এবার মোট পরীক্ষার্থীর সংখ্যা ১৩ লক্ষের বেশি।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।