এইচএসসি’র ষষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ

নিজস্ব প্রতিবেদক,৩১ আগষ্ট ২০২১ :
২০২১ সালের এইচএসসি পরীক্ষার্থীদের ষষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর। মঙ্গলবার (৩১ আগস্ট) অ্যাসাইনমেন্ট প্রকাশসহ এ সংক্রান্ত নির্দেশনা দেওয়া হয়।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের নির্দেশনায় বলা হয়, কোভিড-১৯ অতিমারির কারণে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের (এনসিটিবি) ২০২১ সালের এইচএসসি পরীক্ষার্থীদের জন্য পুনর্বিন্যাস করা পাঠ্যসূচির আলোকে প্রণীত অ্যাসাইনমেন্টগুলোর মধ্যে ষষ্ঠ সপ্তাহের গুচ্ছ-১ এবং গুচ্ছ-২ এর বিষয়গুলোর ১৬টি অ্যাসাইনমেন্ট আঞ্চলিক পরিচালক বরাবর পাঠানো হলো।
গুচ্ছ-১ এর বিষয়গুলোর মধ্যে রয়েছে— পদার্থবিজ্ঞান, ইতিহাস, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি, ব্যবসায় সংগঠন ও ব্যবস্থাপনা, ইসলাম শিক্ষা, শিশুর বিকাশ এবং লঘু সংগীত।

গুচ্ছ-২ এর বিষয়গুলো হচ্ছে— জীববিজ্ঞান, উচ্চতর গণিত, সমাজবিজ্ঞান, সমাজকর্ম, ভুগোল, ফিন্যান্স, ব্যাকিং ও বিমা, উৎপাদন ব্যবস্থাপনা ও বিপণন, আরবি, গৃহ ব্যবস্থাপনা এবং পারিবারিক জীবন।

অফিস আদেশে বলা হয়, মঙ্গলবার (৩১ আগস্ট) থেকে এ কার্যক্রম শুরু হবে।

২০২১ সালের এইচএসসি পরীক্ষার্থীদের জন্য অ্যাসাইনমেন্টগুলো প্রদান ও গ্রহণের ক্ষেত্রে কোভিড-১৯ সংক্রমণ রোধে সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি অনুসরণ করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য অনুরোধ জানানো হয়।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।