• Home
  • কলেজ
  • আইডিয়াল কলেজের গভর্নিং বডির বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ
Image

আইডিয়াল কলেজের গভর্নিং বডির বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

নিজস্ব প্রতিবেদক,২৯ জানুয়ারী ২০২৩: রাজধানীর সেন্ট্রাল রোডের আইডিয়াল কলেজের গভর্নিং বডির বিরুদ্ধে ব্যাপক আর্থিক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ তুলেছেন কলেজের শিক্ষকরা। নিয়োগ বাণিজ্য, নিয়োগপ্রাপ্তদের চাকরি স্থায়ী করার সময় উৎকোচ গ্রহণ, অবৈধ অর্থবিল পাস, ভুয়া ভাউচারে অর্থ উত্তোলন, বিনা রশিদে নগদ টাকার বিনিময়ে শিক্ষার্থীদের ইউনিফর্মের কাপড় ও জুতা নিতে বাধ্য করা, কলেজের সুবর্ণজয়ন্তীতে কোটি টাকা আর্থিক অনিয়মসহ নানা অভিযোগ আনেন তারা।

গতকাল শনিবার ঢাকা রিপোর্টাস ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে সংবাদ সম্মেলনে এসব অভিযোগ জানান শিক্ষকরা।

লিখিত বক্তব্য পাঠ করেন- জীববিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মীর নাসরিন শবনম। তিনি বলেন, প্রতিষ্ঠানের বিভিন্ন খাতে বিপুল পরিমাণ অর্থ লুটপাট ও আত্মসাৎ করে কলেজের তৎকালীন অধ্যক্ষ জসিম উদ্দিন আহম্মেদ ও কয়েকজন শিক্ষক যার সঙ্গে কলেজ গভর্নিং বডির সভাপতি ও সদস্যরা জড়িত থাকায় কখনও তা প্রকাশিত হয়নি ও তার বিরুদ্ধে ব্যবস্থাও নেয়া হয়নি।

কলেজের অধ্যক্ষ হিসেবে নিজের পছন্দের ব্যক্তিকে নিয়োগ দিতে না পারায় নিয়োগ পরীক্ষা বাতিল করার অভিযোগ রয়েছে। এছাড়া উপাধ্যক্ষ পদে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নিয়মনীতি উপেক্ষা করে নিয়োগ, খেয়ালখুশি মতো নতুন শিক্ষক নিয়োগ, প্রকাশনী থেকে কমিশনের বিনিময়ে শিক্ষার্থীদের নিম্নমানের বইয়ের সাজেশন ও কলেজের সুবর্ণজয়ন্তীতে কোটি টাকা অনিয়মের অভিযোগ আনেন শিক্ষকরা।

কলেজটির গভর্নিং বডির বর্তমান সভাপতি প্রভাবশালী। এসব অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে অসহায়ত্ব প্রকাশ করে শিক্ষকরা জানান এ গভর্নিং বডির পরিচালনায় কলেজের সব কার্যক্রম থেকে বিরত থাকবেন কলেজের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা। ১৪ বছর ধরে দায়িত্বে থাকা এ গভর্নিং বডির বিরুদ্ধে অনাস্থা প্রকাশ করেন তারা।

Facebooktwitterredditpinterestlinkedinby feather

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Facebooktwitterredditpinterestlinkedinby feather