১৯ শিক্ষক পাচ্ছেন অষ্টম ইউজিসি অ্যাওয়ার্ড

ugcমৌলিক গবেষণা ও প্রকাশনায় বিশেষ অবদানের জন্য অষ্টম ইউজিসি অ্যাওয়ার্ড পাচ্ছেন দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ১৯ জন শিক্ষক।

আজ রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে রাষ্ট্রপতি আবদুল হামিদ এই শিক্ষকদের হাতে পুরস্কার তুলে দেবেন।

২০১৪ সালের জন্য ১০ জন এবং ২০১৫ সালের জন্য ৯ জন শিক্ষক এই পুরস্কার পাচ্ছেন।

২০১৪ সালের পুরস্কারের জন্য মনোনীতরা হলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড. অসিত রায়, বেসরকারি ড্যাফোডিল ইন্টা. ইউনিভার্সিটির প্রভাষক আবদুল্লাহ-আল-আরিফ, রাবি’র অধ্যাপক ড. প্রণব কুমার পান্ডে, বাকৃবি’র অধ্যাপক ড. খান মো. সাইফুল ইসলাম, বুয়েটের সহযোগী অধ্যাপক ড. নাসরীন আক্তার, ঢাবি’র সহযোগী অধ্যাপক ড. মো. মমিনুল ইসলাম, রুয়েটের প্রভাষক মো. ইমরান হাসান, খুবি’র সহকারী অধ্যাপক ড. শেখ জামাল উদ্দিন, রাবি’র অধ্যাপক ড. মোর্বারা সিদ্দিকা ও চবি’র অধ্যাপক ড. খান তৌহিদ ওসমান।

এছাড়া ২০১৫ সালে গবেষণার জন্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক ড. জগন্নাথ বড়ূয়া, বেসরকারি উত্তরা বিশ্ববিদ্যালয়ের সিনিয়র প্রভাষক মোহাম্মদ বদরুজ্জামান, শাবি’র সহকারী অধ্যাপক মনির উদ্দিন আহমেদ, রাবি’র সহকারী অধ্যাপক ড. আহমদ হুমায়ুন কবির, খুবি’র ফরেস্ট্রি অ্যান্ড উড টেকনোলজি বিভাগের অধ্যাপক ড. মো. ইফতেখার শামস্, ঢাবি’র তাত্ত্বিক পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. গোলাম মোহাম্মদ ভূঁঞা, চবি’র কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ অছিয়র রহমান, চুযেটের সহযোগী অধ্যাপক ড. আয়শা আখতার ও সিকৃবি’র প্যাথলজি বিভাগের অধ্যাপক ড. মো. মাছুদুর রহমানকে এই পুরস্কার দেওয়া হবে।

পুরস্কারপ্রাপ্ত শিক্ষকদের প্রকাশিত প্রবন্ধের জন্য ৫০ হাজার টাকা ও বইয়ের জন্য ৭৫ হাজার টাকা সম্মানী এবং ইউজিসি ক্রেস্ট ও সার্টিফিকেট দেওয়া হবে।

মৌলিক গবেষণা ও প্রকাশনায় উৎসাহ দেওয়ার লক্ষ্যে ইউজিসি ১৯৮০ সাল থেকে প্রতি বছর দেশের বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের এ পুরস্কার দিয়ে আসছে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।