১৭৪ সহকারী শিক্ষককে ৪ জেলায় বদলি

নিজস্ব প্রতিবেদক,২০ এ্রপ্রিল: দেশের বিভিন্ন উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১৭৪ জন সহকারী শিক্ষককে বদলি করা হয়েছে। গত ৩১ মার্চ প্রাথমিক শিক্ষা অধিদফতরের (ডিপিই) পলিসি ও অপারেশন পরিচালক খান মো. নুরুল আমিন স্বাক্ষরিত আদেশটি শনিবার ওয়েবসাইটে প্রকাশ করা হয়।

বদলির আদেশে বলা হয়, শূন্য পদের বিপরীতে বিভিন্ন জেলা-উপজেলা থেকে চট্টগ্রামে ৫২ জন, খুলনায় ২৩ জন, গাজীপুরে ৩৬ জন এবং রংপুরে ৬৩ জন শিক্ষককে এসব জেলার বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বদলি করা হলো। ডিপিই মহাপরিচালকের অনুমোদনে এ আদেশ জারি করা হয়েছে। এটি অবিলম্বে কার্যকর করা হবে বলে আদেশে উল্লেখ রয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ঢাকাসহ বিভিন্ন জেলায় বদলি হতে প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত ডিপিইতে ভিড় করছেন শিক্ষকরা। বদলি প্রত্যাশী, দালালচক্র ও শিক্ষকদের স্বজনরা দূর-দূরান্ত থেকে এসে মহাপরিচালকের রুমে ভিড় জমাচ্ছেন।

অন্যদিকে প্রধানমন্ত্রীর দফতর থেকে শুরু করে মন্ত্রী ও সংসদ সদস্যদের লিখিত তদবিরের পাহাড় জমেছে অধিদফতরে। সবচেয়ে বেশি তদবির ঢাকা জেলায় শিক্ষক বদলির জন্য।

ইতোমধ্যে ঢাকা জেলায় অর্ধশতেরও বেশি শিক্ষককে বদলি করা হয়েছে। প্রায় ১২ হাজার আবেদন রয়েছে ঢাকায় বদলির জন্য। তবে খুব দ্রুত আরও অর্ধশত শিক্ষককে ঢাকায় বদলি আদেশ জারি করা হবে বলে অধিদফতর থেকে জানা গেছে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।