১২৫জন সহকারী প্রাথমিক শিক্ষা অফিসারের নিয়োগ প্রক্রিয়া চূড়ান্ত

নিজস্ব প্রতিবেদক,৬ নভেম্বর:  সহকারী প্রাথমিক শিক্ষা অফিসারের শূন্যপদে ১২৫ জনকে নিয়োগ দিচ্ছে সরকার। সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সুপারিশ অনুযায়ী নিয়োগ প্রক্রিয়া চূড়ান্ত করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। রোববার (৫ নভেম্বর) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব (প্রশাসন) নাসরিন জাহান এ তথ্য নিশ্চিত করেছেন।

মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, দেশে সহকারী প্রাথমিক শিক্ষা অফিসারের দুই হাজার ৬৮০টি পদের বিপরীতে শূন্য পদ রয়েছে ২৩৯টি। এসব শূন্য পদে সরাসরি নিয়োগের উদ্যোগ নেয় সরকার। প্রাথমিক শিক্ষা অধিদফতরের গেজেটেড কর্মকর্তা ও নন-গেজেটেড কর্মচারী নিয়োগ বিধিমালা-১৯৮৫ (সংশোধিত ১৯৯৪) অনুযায়ী বিজ্ঞপ্তিও দেয়া হয়। ২০১৫ সালের জুলাই মাসে ১৪৪টি পদের বিপরীতে ওই বিজ্ঞপ্তি প্রকাশ করে প্রাথমিক ও গণশিক্ষা অধিদফতর।

নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী, ২০১৬ সালের এপ্রিল মাসে অনুষ্ঠিত হয় সহকারী প্রাথমিক শিক্ষা অফিসারের বাছাই পরীক্ষা (প্রিলিমিনারি)। তাতে উত্তীর্ণ প্রার্থীদের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয় একই বছরের অক্টোবরে। এরপর মৌখিক পরীক্ষা শেষে চলতি বছরের ১২ জুলাই সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার পদে ১২৫ জনকে চূড়ান্ত সুপারিশ করে সরকারি কর্ম কমিশন।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব (প্রশাসন) নাসরিন জাহান বলেন, ‘পিএসসির সুপারিশ করা ১২৫ জনকে নিয়োগ দিতে প্রক্রিয়া চূড়ান্ত করা হয়েছে। পুলিশ ভেরিভিকেশনের কাজ চলছে। এটা সম্পন্ন হলেই তাদের নিয়োগ দেয়া হবে বলে জানান তিনি।’

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।