সড়ক দুর্ঘটনায় নিহত প্রাথমিক শিক্ষা একাডেমির মহাপরিচালক ফজলুর রহমান

চট্টগ্রাম প্রতিনিধি : ১৩ মে : জাতীয় প্রাথমিক শিক্ষা একাডেমির মহাপরিচালক ফজলুর রহমান চট্টগ্রামে এক সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন। আহত হয়েছেন তার চার সফরসঙ্গী ও মাইক্রোবাস চালক।

শনিবার সকালে জেলার ফটিকছড়ি উপজেলার বারাইহাটের আনন্দ কমিউনিটি সেন্টারের সামনে ট্রাকের সঙ্গে মাইক্রোবাসের সংঘর্ষে এই হতাহতের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, একটি নোহা মাইক্রোবাসে (ঢাকা মেট্রো-চ-৫৬-৪৬৫৮) করে কয়েকজন খাগড়াছড়ি যাচ্ছিল। সকাল সাড়ে ছয়টার দিকে যানটি ফটিকছড়ির আনন্দ কমিউনিটি সামনে আসলে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাকের সঙ্গে সেটির মুখোমুখি সংঘর্ষ হয়। এতে মাইক্রোবাসে থাকা প্রাথমিক শিক্ষা একাডেমির (নেপ) পরিচালক ফজলুর রহমানসহ পাঁচজন আহত হয়েছেন।

আহত অন্যরা হলেন চট্টগ্রাম পিটিআই’র পরিচালক মুহাম্মদ রফিকুল ইসলাম তালুকদার, তার স্ত্রী পটিয়া পিটিআই’র পরিচালক মুসফিকা নাজনিন, চট্টগ্রাম পিটিআই’র পিয়ন হাইকুল ও মাইক্রোবাস চালক আলী হোসেন। আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায় স্থানীয়রা। তাদের মধ্যে মাইক্রো চালককে গাড়ির বডি কেটে বের করে আনা হয়। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে আহতদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় মহাপরিচালক ফজলুর রহমান মারা যান।

ফটিকছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুহাম্মদ আবু ইউসুফ মিয়া বলেন, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়। ট্রাক ও মাইক্রোবাসটি আটক করা হয়েছে।

ফজলুর রহমান বিসিএস (প্রশাসন) ক্যাডারের ১৯৮২ (স্পেশাল) ব্যাচের একজন সদস্য। তিনি বাংলাদেশ সরকারের একজন যুগ্ম সচিব। ২০১৫ সালের ১৯ জানুয়ারি তিনি জাতীয় প্রাথমিক শিক্ষা একাডেমি (নেপ), ময়মনসিংহের মহাপরিচালক পদে যোগদান করেন। এছাড়া তিনি উপজেলা ম্যাজিস্ট্রেট, থানা নির্বাহী কর্মকর্তা, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও উন্নয়ন), মেরিন সেফটি অফিসার ও স্পেশাল ম্যাজিস্ট্রেট, উপ-সচিব ও ডিআইজি (প্রিজন্স) এবং যুগ্ম সচিব হিসেবে দায়িত্ব পালন করেন।

ফজলুর রহমান ময়মনসিংহ শহরের কালিবাড়ী রোডের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম নেন। তিনি সরকারিভাবে দক্ষিণ কোরিয়া, থাইল্যান্ড, চীন, জাপান ও ভারতসহ বিভিন্ন দেশ ভ্রমণ করেন।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।