সহকারী শিক্ষককে অবৈধভাবে বরখাস্ত! প্রধান শিক্ষক সমিতির প্রতিবাদ

মাননীয় প্রধান মন্ত্রীর হস্তক্ষেপ কামনা

নিজস্ব প্রতিবেদক,২ আগষ্ট : ঝিনাইদহ জেলার জেলা প্রাথমিক শিক্ষা অফিসার কর্তৃক একজন সহকারি শিক্ষককে বিগত ৩১/ ৭/২০১৯ তারিখে চতুর্থ শ্রেণির শিক্ষার্থীরা ইংরেজি পড়া না পাড়ার কারণে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

প্রধান শিক্ষক সমিতি মনে করে ঐ শিক্ষককে আত্ম পক্ষ সমর্থনের কোন সুযোগ দেয়া হয়নি এবং কোন কৈফিয়ত তলব করা হয়নি। ফলে ঐ শিক্ষক অন্যায়ভাবে সাময়িক বরখাস্ত হয়েছেন। এভাবে কোন সরকারি কর্মচারিকে সাময়িক বরখাস্ত করা যায় না। আমরা এর তীব্র নিন্দা জ্ঞাপন করছি। প্রধান শিক্ষক সমিতির সাধারন সম্পাদক নজরুল ইসলাম এ প্রতিবাদ দেন।



তিনি আরও বলেন আমরা আশা করি ঐ শিক্ষকের সাময়িক বরখাস্তের আদেশ দ্রুত প্রত্যাহার করা হবে।যদি দ্রুত প্রত্যাহার না করা হয় তাহলে সকল শিক্ষকদের নিয়ে এর বিরুদ্ধে তীব্র আন্দোলন গড়ে তোলা হবে।
মাননীয় প্রতিমন্ত্রী মহোদয়ের সদয় দৃষ্টি আকর্ষণ করে বলতে চাই, আমরা প্রাথমিক শিক্ষকরা যখন মান সম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিত করতে চেষ্টা করছি ,তখন এ ধরনের সাময়িক বরখাস্ত প্রাথমিক শিক্ষা ক্ষেত্রে বিশৃংখল পরিবেশ সৃষ্টি করবে। উল্লেখ্য যে, জেলা প্রাথমিক শিক্ষা অফিসারের সাময়িক বরখাস্তের আদেশে ২২টি ভুল পরিলক্ষিত হয়েছে। এধরনের ভুলের জন্য ঝিনাইদহ জেলা প্রাথমিক শিক্ষা অফিসারের বরখাস্তের দাবি জানাই। প্রধান শিক্ষক সমিতি ,এ ব্যাপারে জাতির জনকের সুযোগ্যা কন্যা মাননীয় প্রধান মন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।