সরকারি কর্মকর্তা-কর্মচারি বদলি বন্ধের সুপারিশ

পদায়ন ছাড়া সরকারি কর্মকর্তা-কর্মচারীদের বদলি বন্ধের সুপারিশ করেছে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি। কমিটির বৈঠকে তিন পার্বত্য অঞ্চলে উপজাতি ও জেলা কোটায় নিয়োগপ্রাপ্ত চিকিৎসক ও শিক্ষকদের পার্বত্য অঞ্চলে পদায়ন করার বিষয়টি যথাযথভাবে অনুসরণের তাগিদ দেওয়া হয়েছে।চট্টগ্রাম বন্দর বিষয়ে সংসদীয় কমিটির ছয় সুপারিশ

বৃহস্পতিবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী। বৈঠকে কমিটি সদস্য পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উ শৈ সিং, কুজেন্দ্র লাল ত্রিপুরা, উষাতন তালুকদার, ফিরোজা বেগম (চিনু) ও এম এ আউয়াল এবং সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কমিটি সূত্র জানায়, বৈঠকে পার্বত্য এলাকায় সরকারি কর্মকর্তা-কর্মচারীদের বদলি ও পদায়নের ক্ষেত্রে যথাযথ নিয়ম অনুসরণ করা হচ্ছে না বলে দাবি করা হয়। কমিটির পক্ষ থেকে বদলি ও পদায়নের সময় জেলা পরিষদকে অবহিত করার পরামর্শ দেওয়া হয়। এছাড়া বৈঠকে পার্বত্য অঞ্চলের স্থানীয় পরিষদসমূহে দ্রুত নির্বাচনের ব্যবস্থা করার জন্য মন্ত্রণালয়কে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণের সুপারিশ করা হয়।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।