সরকারি কর্মকর্তা-কর্মচারীদের জন্য ভবন নির্মাণের প্রস্তাব

prosason-22_23357_0তপন : সরকারি কর্মকর্তা-কর্মচারীদের জন্য ঢাকার মিরপুরে ভবন নির্মাণ করবে সরকার। ৩০ মাস মেয়াদি এ প্রকল্পে ব্যয় হবে ৭৯ কোটি ৩০ লাখ ১৪ হাজার ১৩৯ টাকা। আজ অনুষ্ঠিতব্য সরকারি ক্রয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটিতে প্রকল্পটি অনুমোদনের জন্য একটি সার-সংক্ষেপ পাঠিয়েছে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়।
সার-সংক্ষেপে বলা হয়েছে, ঢাকা মহানগরীতে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের আবাসন সমস্যা সমাধানের লক্ষ্যে মিরপুরের ৬নং সেকশনে ১০৬৪টি ফ্ল্যাট নির্মাণ প্রকল্প হাতে নিয়েছে সরকার। এ প্রকল্পের আওতায় ২০তলা ভবনে ১৫০০ বর্গফুটের ১১৪টি ফ্ল্যাট নির্মাণের জন্য দরপ্রস্তাব আহবান করা হয়েছে। উন্মুক্ত দরপ্রস্তাব আহবানে ৪টি দরপ্রস্তাব জমা হয়। এতে ৩টি প্রতিষ্ঠানকে রেস্পন্সিভ করা হয়। আর সর্বনিম্ন রেস্পন্সিভ দরদাতা হয় কুশলী নির্মাতা লিমিটেড।
সার-সংক্ষেপে দরপত্র মূল্যায়ন বিষয়ে বলা হয়, সার্বিক বিষয় বিবেচনায় ৩০ মাসমেয়াদি এ প্রকল্পে প্রাইস এডজাস্টমেন্ট-এর বিধান না থাকায় সর্বনিম্ন দরদাতা কুশলী নির্মাতা লিমিটেড (কেএনএল) প্রাক্কলিত মূল্য অপেক্ষা ২ দশমিক ৪৭ ভাগ বেশি দরপ্রস্তাব দিলেও কাজের প্রকৃতি ও দীর্ঘ সময় বিবেচনায় কমিটি এ প্রস্তাবটি অনুমোদনের সুপারিশ করে

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।