সব শিক্ষককে ‘শিক্ষক বাতায়নে’ অন্তর্ভুক্তির নির্দেশ

নিজস্ব প্রতিবেদক: একজন শিক্ষকের সঙ্গে অন্য শিক্ষকের সর্ম্পকের সেতু স্থাপনে কাজ করে ‘শিক্ষক বাতায়ন’। ফলে সকল শিক্ষককে সেখানে অন্তর্ভুক্ত করার নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. সোহবার হোসেন স্বাক্ষরিত পত্রে বলা হয়েছে, ২০২১ খ্রিস্টাব্দের মধ্যে সকল শিক্ষককে শিক্ষক বাতায়নে অন্তর্ভুক্তির প্রত্যাশা ব্যক্ত করেছেন প্রধানমন্ত্রী। তা পূরণে আমরা বদ্ধপরিকর। এ বিষয়ে গুরুত্বের সঙ্গে কার্যক্রম গ্রহণে আলোকপাত করায় এসসিডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক আবুল কালাম আজাদকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।

আরও বলা হয়, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ব্যবহার করে ইতোমধ্যেই আমরা শিক্ষা ক্ষেত্রে নানা কর্মসূচি গ্রহণ করেছি। এর মধ্যে শিক্ষকদের পেশাগত দক্ষতা ও কন্টেন্ট আদান প্রদানের জন্য অনলাইন প্লাটফর্ম ‘শিক্ষক বাতায়ন’ বিশেষভাবে উল্লেখযোগ্য। শিক্ষক বাতায়নে ইত্যোমধ্যেই দেড় লক্ষ শিক্ষক সদস্য হয়েছেন। পর্যায়ক্রমে সকলকেই এর আওতায় আনতে হবে।

শিক্ষক বাতায়নে অন্তর্ভুক্ত করার জন্য মাধ্যমিক উচ্চ শিক্ষা অধিদফতরের (মাউশি) মহাপরিচালকসহ সকল আঞ্চলিক পরিচালক, উপ-পরিচালক, জেলা শিক্ষা কর্মকর্তা ও শিক্ষকদের নির্দেশনা দেয়া হয়েছে। পত্রে বলা হয়, সকলকেই যার যার অবস্থান হতে প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণের মাধ্যমে অবিলম্বে সকল শিক্ষককে শিক্ষক বাতায়নে অন্তর্ভুক্ত করে এসডিজি বাস্তবায়নে এগিয়ে আসার জন্য বিশেষভাবে অনুরোধ করছি।

সুত্রঃ দৈনিক শিক্ষা

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।