শিক্ষা ক্যাডারের বদলির নতুন নীতিমালা

নিজস্ব প্রতিবেদক,২৫ আগষ্ট:
শিক্ষা ক্যাডারে বদলি-পদায়নের আবেদনের হার্ডকপি গ্রহণ করা হবে না বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। ক্যাডার কর্মকর্তাদের বদলির আবেদন নির্ধারিত সময়ে ই-মেইলে শিক্ষা মন্ত্রণালয়ে পাঠাতে হবে। বিষয়টি জানিয়ে রোববার (২৫ আগস্ট) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে এ সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করা হয়। একই সঙ্গে শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের বদলির আবেদন ফরম ও প্রকাশ করা হয়েছে।


জানা গেছে, সরকারি কলেজ শিক্ষকদের বদলি-পদায়ন নীতিমালার আলোকে গত ২৮ এপ্রিল শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের ই-মেইলে বদলির আবেদন পাঠাতে বলা হয়েছিল। একই সঙ্গে ক্যাডার কর্মকর্তাদের বদলির আবেদনের সময় নির্ধারণ করে শিক্ষা মন্ত্রণালয়। প্রভাষক এবং সহকারী অধ্যাপকদের বদলির আবেদন ১ম দফায় জানুয়ারি, ২য় দফায় এপ্রিল, ৩য় দফায় জুলাই এবং ৪র্থ দফায় অক্টোবর মাসে এবং সহযোগী অধ্যাপক ও অধ্যাপকদের ১ম দফায় ফেব্রুয়ারি, ২য় দফায় মে, ৩য় দফায় আগস্ট এবং ৪র্থ দফায় নভেম্বর মাসে ই-মেইলে ([email protected]) বদলির আবেদন করতে বলা হয়েছিল।

সূত্র জানায়, সম্প্রতি লক্ষ করা যাচ্ছে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগে অনেক শিক্ষা ক্যাডার কর্মকর্তা ই-মেইল ঠিকানায় আবেদন না করে নীতিমালা ভঙ্গ করে হার্ডকপি জমা দিচ্ছেন। সে প্রেক্ষিতে আজ রোববার বিজ্ঞপ্তি জারি করে শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের নীতিমালা অনুসরণ করে অনলাইনে বদলির আবেদন পাঠাতে পুনরায় বলেছে শিক্ষা মন্ত্রণালয়।

জানা গেছে, আজ রোববার (২৫ আগস্ট) থেকে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগে কোনো বদলির আবেদনের হার্ড কপি গ্রহণ করা হবে না বলেও বিজ্ঞপ্তিতে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।