শিক্ষাখাতে ২০ ভাগ অর্থ বরাদ্দের সুপারিশ

বাপ্পি অধিকারী, যশোর: মতবিনিময় সভায় শিক্ষাখাতে ২০ ভাগ অর্থ বরাদ্দের সুপারিশ করা হয়েছে। বৃহস্পতিবার যশোর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ‘সবার জন্য শিক্ষা ও জাতীয় বাজেট; চলমান ধারা ও আমাদের প্রত্যাশা’ শীর্ষক মতবিনিময় সভায় এ সুপারিশ করা হয়। রুরাল রিকনস্ট্রাকশন ফাউন্ডেশন (আরএরএফ) ও গণসাক্ষরতা অভিযান যৌথভাবে এ সভার আয়োজন করে।

আরআরএফ’র সভাপতি তারাপদ দাসের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব রূপন কান্তি শীল। বিশেষ অতিথি ছিলেন, যশোরের জেলা প্রশাসক মোস্তাফিজুর রহমান ও জেলা শিক্ষা অফিসার নাসিরউদ্দিন।

অনুষ্ঠানে মুখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন যশোর কালেক্টরেট স্কুলের অধ্যক্ষ সুলতান আহমেদ ও যশোর শিক্ষাবোর্ড স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ড. মুস্তাফিজুর রহমান। শুভেচ্ছা বক্তব্য দেন আরআরএফ’র উপ-পরিচালক আবুল কালাম আজাদ ও  গণসাক্ষরতা অভিযানের কর্মবর্তা রাজশ্রী গাইন। মূল প্রবন্ধ উপস্থাপন করেন গণসাক্ষরতা অভিযানের সহসভাপতি ড. মিজানুর রহমান।

সভায় শিক্ষাখাতে মোট বাজেটের ন্যূনতম ২০ ভাগ অর্থ বরাদ্দসহ শিক্ষায় অর্থায়ন ইস্যুর ওপর স্থানীয় সংশ্লিষ্টতের সুপারিশ ও মতামত গ্রহণ করা হয়। কর্মশালায় যশোরের বিশিষ্ট শিক্ষাবিদ, শিক্ষক সমিতির প্রতিনিধি, গণমাধ্যম কর্মী, শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, শিক্ষার্থীসহ বিভিন্ন পেশার প্রতিনিধি উপস্থিত ছিলেন।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।