শিক্ষকের গায়ে গোবর: এমএম কলেজে অনির্দিষ্টকালের কর্মবিরতি

2যশোর সরকারি এমএম কলেজের শিক্ষক ছোলজার রহমানের গায়ে গোবর ছুড়ে মারার প্রতিবাদে শিক্ষকরা অনির্দিষ্টকালের কর্মবিরতির ডাক দিয়েছেন। রবিবার সকালে কলেজ ক্যাম্পাসে শিক্ষক পরিষদের মানববন্ধন থেকে এ কর্মসূচি ঘোষণা করা হয়।

বাংলাদেশ কলেজ শিক্ষক পরিষদের এমএম কলেজ শাখার যুগ্ম সম্পাদক আরএমএ জাকারিয়া  বলেন, যতক্ষণ পর্যন্ত দোষীদের আটক করে আইনের আওতায় আনা না হবে, ততক্ষণ পর্যন্ত তাদের কর্মবিরতি চলবে। তবে, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে চলমান পরীক্ষা এবং অনার্স ভর্তি পরীক্ষার কার্যক্রম এই কর্মসূচির আওতামুক্ত থাকবে বলে তিনি জানান।

মানববন্ধন চলাকালে বক্তৃতা করেন কলেজের অধ্যক্ষ প্রফেসর মিজানুর রহমান, উপাধ্যক্ষ প্রফেসর মো. শফিউল সর্দার, শিক্ষক পরিষদের সেক্রেটারি এআইএম শরিফুল হোসেন প্রমুখ।

যোগাযোগ করা হলে কোতোয়ালি থানার ওসি ইলিয়াস হোসেন বলেন, এ ঘটনায় শিক্ষকরা এখনও লিখিত কোনও অভিযোগ দেননি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে, লাঞ্ছনার শিকার কলেজের ভুগোল বিভাগের প্রধান অধ্যাপক ছোলজার রহমান জানান, তিনি পরীক্ষার সময় শিক্ষার্থীদের মোবাইল ব্যবহার করতে দেন না। পরীক্ষার হলে কড়া গার্ড দেওয়ায় অনেক শিক্ষার্থী তার ওপর বিরক্ত ছিল। গত ২৩ অক্টোবরও তিনি পরীক্ষা চলাকালে শিক্ষার্থীদের নকল করতে দেননি। এসব কারণেই কিছু শিক্ষার্থী এ ঘটনা ঘটিয়েছে বলে তার ধারণা।

তিনি আরও জানান, তার কাছে পরীক্ষার বেশ কিছু খাতা ছিল। সেগুলো নষ্ট হয়েছে।

এখনও কেন থানায় অভিযোগ করেননি এমন প্রশ্নের জবাবে ওই শিক্ষক বলেন, ‘আমি শনিবারই লিখিত অভিযোগের দুটি কপি ঘটনাস্থলে আসা কোতোয়ালি থানার এসআই বিপ্লবকে দিয়েছি। কিন্তু তিনি কেন ওই অভিযোগ এখনও থানায় দাখিল করেননি তা বুঝতে পারছি না।’

প্রসঙ্গত, শনিবার সকালে কলেজের প্রবেশ মুখ জিমনেশিয়ামের পাশে পাঁচ যুবক মুখ বাঁধা অবস্থায় একটি বালতিতে গোবর ও কাঁদাজাতীয় জিনিস গুলিয়ে অধ্যাপক ছোলজার রহমানের শরীরে ঢেলে দেয়। তার কাছে কলেজের কাগজপত্রসহ অন্যান্য মূল্যবান জিনিস ছিল।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।