রাবি শিক্ষার্থীকে মারধর : দ্বিতীয় দিনের মতো মানববন্ধন

রাবি প্রতিনিধি :রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের দুই শিক্ষার্থীকে স্থানীয় যুবলীগের নেতাদের মারধরের প্রতিবাদ ও নিজেদের নিরাপত্তার দাবিতে দ্বিতীয় দিনের মতো মানববন্ধন করেছেন বিশ্ববিদ্যালয়ের  শিক্ষার্থীরা। বুধবার সকাল সাড়ে ১০টা থেকে ঘন্টাব্যাপী কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, বাংলাদেশের কোনো পাবলিক বিশ্ববিদ্যালয়েই স্থানীয়দের কোনো প্রভাব দেখা যায় না। কিন্তু রাজশাহী বিশ্ববিদ্যালয়ই একমাত্র ব্যতিক্রম যেখানে স্থানীয়রা ক্যাম্পাসের সাধারণ শিক্ষার্থীদের মারধর, ল্যাপটপ কেড়ে নেওয়া, মাঠ দখল ইত্যাদি হর-হামেশায় ঘটচ্ছে। এ ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তি চান শিক্ষার্থীরা।

Ru Human Chain News pic 15

তারা আরো অভিযোগ করেন, অনেক শিক্ষার্থী স্থানীয়দের কাছে নির্যাতিত হচ্ছে। আমরা এখানে এসেছি লেখাপড়া করতে, আমাদের দেখভাল করার দায়িত্ব প্রশাসনের কিন্তু তারা নির্বিকার। ক্যাম্পাসে এরকম মারধর, ল্যাপটপ কেড়ে নেওয়া, এমনকি হত্যার ঘটনা ঘটলেও আমরা কোনো সুষ্ঠু বিচার পায়নি।

গত সোমবার রাত ৯টার দিকে পলাশ ও সুজন নামের দুই শিক্ষার্থী  মির্জাপুর থেকে বিনোদপুরে আসছিলেন। এসময় নেশাগ্রস্ত অবস্থায় স্থানীয় যুবলীগের কার্যালয় থেকে কয়েকজন নেতা-কর্মী বের হয়ে কোনো কারণ ছাড়াই তাদের চড়-থাপ্পড় ও কিল-ঘুষি দিতে থাকে। এরপর তাদের উদ্ধার করতে আরও কয়েকজন শিক্ষার্থী সেখানে গেলে তাদের কাছ থেকে মোবাইল কেড়ে নিয়ে দেশীয় অস্ত্র দেখিয়ে ধাওয়া করে যুবলীগের নেতা-কর্মীরা।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।