যে পাথর নিজেই নড়াচড়া করে( দেখুন ভিডিও)

কোনো জড় বস্তু সাধারণত নিজে থেকে নড়া চড়া করতে পারে না। কিন্তু টানা নয় মিনিট নিজে থেকে নড়ে গিনেজ বুকে নাম লেখাল একটি ক্ষুদ্র পাথর। দেখতে ছোট আকৃতির পাথরটি রাস্তায় পড়ে থাকা সাধারণ পাথরের মতোই দেখতে। অসাধারণ ক্ষমতা সম্পন্ন এ পাথর চমকে দিয়েছে সারা বিশ্বকে।

উত্তর চীনের সিজিয়াঝুায়াং শহরের বাসিন্দা ইয়াং জিয়ান রাস্তা দিয়ে হেঁটে যাচ্ছিলেন। ওই সময় রাস্তায় পড়ে থাকা একটা পাথর তাঁর পায়ে ঠেকে। পাথরটা তুলে আবার ফেলে দেন তিনি। ইয়াং বলেন, পাথরটার দিকে লক্ষ্য করে দেখি সেটা নড়ছে। বিশ্বাস হয়নি প্রথমে। সেটাকে তুলে আবার ফেলে দিয়ে পরীক্ষা করি। দেখি একই কাণ্ড। পাথরটার নড়া বন্ধ হচ্ছিল না।

ইয়াং কৌতূহলবশত পাথরটাকে বাড়িতে নিয়ে আসেন। বাড়িতে আবার পরীক্ষা করেন। দেখেন পাথরটি টানা ৯ মিনিট ধরে নড়ছে। সবাইকে তিনি বিষয়টি বললেও কেউ বিশ্বাস করেননি বলে জানান ইয়াং। আর এই ক্ষমতার জন্য পাথরটি গিনেজ রেকর্ডও করেছে।

হেবেই জিও ইউনিভার্সিটির প্রধান লুয়ান ওয়েনলু এ বিষয়ে জানান, পাথরটির নীচের ভাগে কোনও ছিদ্র নেই। ফলে নীচের ভাগের ঘনত্ব বেশি। পাথরের উপরিভাগে ছিদ্র থাকায় ঘনত্ব কম। ফলে সমস্ত শক্তি কেন্দ্রীভূত হচ্ছে নীচের ভাগে। সে কারণেই পাথরটি নড়তে থাকে।

দেখুন ভিডিওটি:

https://youtu.be/tVZsZKng2Lc

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।