মেডিকেলের অনুপস্থিত শিক্ষক ও শিক্ষার্থীদের খোঁজ চায় সরকার

sarkar-দেশের সব সরকারি ও বেসরকারি হাসপাতালে নিরাপত্তা বৃদ্ধির সিদ্ধান্ত নেওয়া হয়েছে। একই সঙ্গে মেডিকেল ও ডেন্টাল কলেজগুলোতে দীর্ঘদিন অনুপস্থিত শিক্ষক ও শিক্ষার্থীদের সম্পর্কে খোঁজ নেওয়ার জন্য কলেজ কর্তৃপক্ষকে নির্দেশ দেওয়া হচ্ছে। এ সম্পর্কিত একটি দিক নির্দেশনা জারি করতে যাচ্ছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।
রোববার স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী জাহিদ মালেকের সভাপতিত্বে হাসপাতালে নিরাপত্তা জোরদারকরণ সংক্রান্ত এক জরুরি সভায় এ নির্দেশনার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়।
স্বাস্থ্য মন্ত্রণালয়ের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. দীন মোহাম্মদ নূরুল হক, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক মোহাম্মদ ওয়াহিদ হোসেন ছাড়াও মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তা এবং সরকারি ও বেসরকারি হাসপাতালের পরিচালকরা সভায় উপস্থিত ছিলেন।
চলমান পরিস্থিতিতে হাসপাতালগুলোর নিরাপত্তা যেন কোনোভাবেই বিঘিœত না হয়, কোনোভাবেই যেন কোনো ধরনের অঘটন না ঘটে সেদিকে সতর্ক থাকার জন্য সভায় সংশ্লিষ্টদের নির্দেশ দেওয়া হয়। সব হাসপাতালে আর্চওয়ে, মেটাল ডিটেক্টর, সিসিটিভি স্থাপনের জন্যেও হাসপাতালের পরিচালকদের বলা হয়েছে। এ ছাড়াও হাসপাতালগুলোতে নিরাপত্তা কর্মী বৃদ্ধির জন্যও বলা হয়েছে।
সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সিদ্ধান্ত অনুযায়ী বেসরকারি হাসপাতালগুলোতে পর্যাপ্ত নিরাপত্তা কর্মী নিয়োগ দিতে বলা হয়েছে এবং সরকারি হাসপাতালগুলোতে পুলিশ ও আনসার সদস্যের সংখ্যা বৃদ্ধির জন্যে উদ্যোগ নেওয়া হবে। এ ছাড়া সব হাসপাতালেই রোগীর সঙ্গে আসা বা রোগীকে দেখতে আসা দর্শনার্থীদের প্রতি বাড়তি সতর্ক থাকার জন্যেও নির্দেশ দেওয়া হয়েছে।- এনটিভি

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।