ভর্তি পরীক্ষার জালিয়াত চক্রের চার সদস্যকে গ্রেফতার

ডেস্ক,২২ এপ্রিল : পাবলিক বিশ্ববিদ্যালয়েরর ভর্তি পরীক্ষার সংঘবদ্ধ জালিয়াত চক্রের চার সদস্যকে গ্রেফতার ও উক্ত চক্রের হাতে অপহৃত হওয়া এক ছাত্রকে উদ্ধার করেছে টাঙ্গাইলের র‌্যার। গ্রেফতারকৃতরা হলো নোয়াখালী জেলার সুধারাম থানার এওজবলীয়া গ্রামের দেলোয়ার হোসেনের ছেলে আনোয়ার হোসেন ওরফে রোকন (২৬), পশ্চিম নরতমপুর গ্রামের ইব্রাহীম খলিলের ছেলে ইসমাইল হোসেন ওরফে রুবেল (২৭), কাটালিয়া আটা গ্রামের জাহাঙ্গীর হোসেনের ছেলে আক্তারুজ্জামা ওরয়ে খোকন (২১) এবং টাঙ্গাইল জেলার ঘাটাইল থানার শ্যামলী মাষ্টার পাড়া গ্রামের আজমান আলী সরকারের ছেলে জাকারিয়া সরকার (২২)। এরা দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থী। উদ্ধার হওয়া অপহৃত হচ্ছে টাঙ্গাইল জেলার কালিহাতী থানার খিরগাতি গ্রামের আব্দুল মতিনের ছেলে সিকার মো: সালেহ ওরফে সৌরভ। গতকাল শুক্রবার রাতে ঢাকার ণীলক্ষেত এলাকায় র‌্যাব এ অভিযান পরিচালনা করে।

আজ শনিবার টাঙ্গাইল র‌্যাব অফিসে সংবাদ সম্মেলনে র‌্যাব ১২ এর তিন নং কোম্পানী কমান্ডার বীনা রানী দাস জানান, পাবলিক বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার সংঘবদ্ধ জালিয়াত চক্রের হাতে অপহৃত হওয়া ছাত্র সৌরভের পিতার দেয়া অভিযোগের ভিত্তিতে গতকাল শুক্রবার রাতে ঢাকার নীলক্ষেত এলাকায় অভিযান চালিয়ে উক্ত চক্রের চার সদস্যকে গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃতরা বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ভর্তিচচ্ছুক শিক্ষর্থীদের কাছ থেকে তাদের মূল মার্কশিট, সার্টিফিকেট ও প্রবেশ পত্রের মূল কপি সংগ্রহ করে। এরপর শিক্ষর্থীদের কাছ থেকে অনলাইনে ফরম পুরনের আইডেন্টিফেশন নম্বর সংগ্রহ করে প্রবেশপত্র ডাউনলোড করে ফটোশপের মাধ্যমে ছবি পরিবর্তন করে মুল পরীক্ষার্থীর পরিবর্তে অন্য এক মেধাবী শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নেয়। এর বিনিময়ে শিক্ষার্থীদের কাছ থেকে মোটা অংকের টাকা আদায় করে থাকে চক্রটি। যদি কোন ভর্তি পরীক্ষার্থী টাকা দিতে অক্ষম হয় তাহলে তাকে অপহরন করে টাকা আদায় করা হয়।

এই চক্রের হাতেই অপহৃত হয়েছিল হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুিক্ত বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার্থী টাঙ্গাইল জেলার কালিহাতী থানার খিরগাতি গ্রামের আব্দুল মতিনের ছেলে সিকার মো: সালেহ ওরফে সৌরভ ।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।