বেতাগী শিক্ষিকাকে ধর্ষনের ঘটনায় চুয়াডাঙ্গায় শিক্ষকদের কালো ব্যাচ ধারন

চুয়াডাঙ্গা প্রতিনিধি : শ্রেণিকক্ষে শিক্ষিকাকে ধর্ষনের ঘটনায় চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলার ১১৬টি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা কালো ব্যাচ ধারন করে পাঠদান করে প্রতিবাদ কর্মসুচি পালন করে। বুধবার সকাল থেকে এ কর্মসুচি পালন করে শিক্ষকরা।
জানা গেছে বরগুনা জেলার বেতাগী উপজেলার শিক্ষক ধর্ষনের ঘটনা ডাক্তারি রির্পোটের ঘটনা ধামাচাপা দেওয়ার জের এবং ধর্ষনের প্রতিবাদে কেন্দ্রিয় কমিটির প্রধান শিক্ষক সমিতির সিনিয়ার সহসভাপতি জাহাঙ্গীর আলম ও সিনিয়ার যুগ্ন সাধারন সম্পাদক স্বরুপ দাসের ডাকে জেলার দামুড়হুদা উপজেলার ১১৬টি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা কালো ব্যাচ ধারন করে পাঠদান করে প্রতিবাদ করেছে।
এ ব্যাপারে উপজেলার প্রধান শিক্ষক সমিতির সাধারন সম্পাদক স্বরুপ দাস ও সহকারী শিক্ষক সমিতির উপজেলা আহবায়ক হারুন অর রশিদ জুয়েল বলেন শিক্ষকের ধর্ষনের প্রতিবাদে আগামীকাল বিকাল ৩টায় উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে স্বরাষ্টমন্ত্রী বরাবর স্বারকলিপি প্রদান করা হবে।
উল্লেখ্য, গত ১৮ আগস্ট বরগুনার বেতাগী উপজেলায় স্কুল ভবনে স্বামীর সামনে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একজন সহকারি শিক্ষিকা গণধর্ষণের শিকার হন। ওই শিক্ষিকার সম্প্রতি ভারতে বিয়ে হয়েছে। তার স্বামী ঘটনার দু’দিন আগে বাংলাদেশে আসেন। ঘটনার দিন স্কুল ছুটির পর স্কুল ভবনে বসে তারা আলাপ করছিলেন। এ সময় বাইরে থেকে কিছু বখাটে তাদের উত্যক্ত করছিলো। এক পর্যায়ে ওই শিক্ষিকা স্কুলের মূল গেট বন্ধ করে দেন। এতে ক্ষুদ্ধ হয়ে বখাটেরা স্কুল ভবনে প্রবেশ করে প্রথমে নববিবাহিত স্বামীকে প্রচন্ড মারধর করে। এতে তিনি রক্তাক্ত হয়ে যান। পরে তার সামনেই ওই শিক্ষিকাকে পালাক্রমে ধর্ষণ করে বখাটেরা।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।