প্রাথমিকের শিক্ষক নিয়োগের চূড়ান্ত ফল নভেম্বরে

নিজস্ব প্রতিবেদক | ১৬ সেপ্টেম্বর, ২০১৯
সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষার ফল প্রকাশ হয়েছে। অক্টোবরে মৌখিক পরীক্ষা শুরু হবে। আর আগামী নভেম্বর মাসেই শিক্ষক নিয়োগের চূড়ান্ত ফল প্রকাশ করা হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক এ এফ এম মনজুর কাদির। সোমবার (১৬ সেপ্টেম্বর) দৈনিক শিক্ষাবার্তা ডটকমের পক্ষ থেকে করা প্রশ্নের জবাবে এ তথ্য জানান তিনি।
মহাপরিচালক জানান, লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের মোবাইল এসএমএসের মাধ্যমে জানিয়ে দেয়া হয়েছে। লিখিত পরীক্ষায় পাস করা প্রার্থীদের ৩০ সেপ্টেম্বরের মধ্যে প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে জেলা প্রাথমিক শিক্ষা অফিসে যোগাযোগ করতে বলা হয়েছে। প্রার্থীদের কাগজপত্র যাচাই-বাছাই করে মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রবেশপত্র দেয়া হবে। তিনি আরও বলেন, অক্টোবরের দ্বিতীয় সপ্তাহ থেকে জেলা পর্যায়ে মৌখিক পরীক্ষা আয়োজন করা হবে। অক্টোবরের মধ্যেই দেশের ৬১টি জেলার মৌখিক পরীক্ষা শেষ করা হবে। মৌখিক পরীক্ষা শেষে আগামী নভেম্বর মাসের মধ্যেই চূড়ান্ত ফল প্রকাশ করা হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

রোববার (১৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। এতে মোট ৫৫ হাজার ২৯৫ জন লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন।

প্রসঙ্গত, প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষার প্রথম ধাপ গত ২৪ মে, দ্বিতীয় ধাপ ৩১ মে, তৃতীয় ধাপ ২১ জুন এবং চতুর্থ ধাপের পরীক্ষা ২৮ জুন অনুষ্ঠিত হয়।

গত বছরের ৩০ জুলাই সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। গত ১ থেকে ৩০ আগস্ট পর্যন্ত অনলাইনে আবেদন গ্রহণ করা হয়। ১২ হাজার আসনের বিপরীতে সারাদেশ থেকে ১৭ লাখ ৭৩ হাজার ৯১৭ প্রার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।