প্রশিক্ষণ পাবেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের ৮ হাজার শিক্ষক

161593_1গাজীপুর: জাতীয় বিশ্ববিদ্যালয়ের সাড়ে আট হাজার শিক্ষক ও শিক্ষা-কর্মকর্তাকে প্রশিক্ষণ দেওয়ার জন্য ইউনিভার্সিটি অব নটিংহাম মালয়েশিয়ার সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয়ের চুক্তি হয়েছে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বৃহস্পতিবার জানানো হয়, বাংলাদেশে কলেজ পর্যায়ে শিক্ষার মান উন্নয়নে যৌথভাবে কাজ করার জন্য বুধবার মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে চুক্তি সই হয়।

চুক্তি সই অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হারুন-অর-রশীদ প্রমুখ উপস্থিত ছিলেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, চুক্তি অনুযায়ী জাতীয় বিশ্ববিদ্যালয়ের ৭০০ কলেজের সাত হাজার শিক্ষক, ৩০০ মাস্টার ট্রেইনার, ৭০০ অধ্যক্ষ, ৫০০ একাডেমিক স্টাফ ও ৭৫ জন নীতিনির্ধারকসহ মোট আট হাজার ৫৭৫ জনকে প্রশিক্ষণ দেওয়া হবে।

চুক্তি সই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জানিয়ে জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরিকল্পনা ও উন্নয়ন দপ্তরের উপ-পরিচালক সুমন চক্রবর্তী বলেন, সবাইকে বাংলাদেশে ও মালয়েশিয়ায় প্রশিক্ষণ দেবে ইউনিভার্সিটি অব নটিংহাম মালয়েশিয়া।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রকল্পের ব্যয় ধরা হয়েছে ১৩০ মিলিয়ন ডলার। এর মধ্যে বিশ্বব্যাংক ১০০ মিলিয়ন আর বাংলাদেশ সরকার দেবে ৩০ মিলিয়ন। প্রকল্পের মেয়াদ ২০১৬ থেকে ২০২১ সাল।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।