প্রধান শিক্ষকদের ১০ গ্রেড নিয়ে যা বললেন সচিব

Image

ডেস্ক,১২ফেব্রুয়ারীঃ
সারাদেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের বেতন বাড়ানোর সিদ্ধান্ত হলেও প্রধান শিক্ষকদের বিষয়ে এখনও কোনো সিদ্ধান্ত নেয়নি কর্তৃপক্ষ।

দীর্ঘদিন ধরেই সহকারী শিক্ষকদের বেতন ১১তম গ্রেডে করা এবং প্রধান শিক্ষকদের বেতনের গ্রেড ১০ম গ্রেডে করার দাবি জানিয়ে আসছিলেন শিক্ষকরা। সর্বশেষ নতুন সিদ্ধান্ত অনুযায়ী, প্রশিক্ষণপ্রাপ্ত ও প্রশিক্ষণবিহীন ২ ধরনের সহকারী শিক্ষকদের বেতনের গ্রেড হবে ১৩তম।

এ ব্যাপারে প্রধান শিক্ষক সমিতির সিনিয়ার যুগ্ন সাধারন সম্পাদক স্বরুপ দাস বলেন দশম গ্রেড আমাদের প্রানের দাবী। এ দাবী আমরা দ্রুত বাস্তবায়ন করব অাদালতের মাধ্যমে।

বর্তমানে প্রশিক্ষণপ্রাপ্ত সহকারী শিক্ষক ১৪তম গ্রেডে ও প্রশিক্ষণবিহীন শিক্ষকেরা ১৫তম গ্রেডে বেতন পান। নতুন এই সিদ্ধান্ত অনুযায়ী, ১৩তম গ্রেডে শুরুতে একজন সহকারী শিক্ষকের মূল বেতন হবে ১১ হাজার টাকা।

এমতাবস্থায় প্রধান শিক্ষকদের বিষয়ে কি সিদ্ধান্ত নেয়া হবে সে বিষয়ে জানতে চাইলে প্রাথমিক শিক্ষা মন্ত্রণালয়ের সচিব আকরাম-আল-হোসেন বলেন, প্রধান শিক্ষকদের বেতন নিয়ে উচ্চ আদালতের একটি মামলা চলমান। সে জন্যই প্রধান শিক্ষকদের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া যায়নি।

মামলার কার্যক্রম শেষ হলে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে বলেও জানান তিনি। এদিকে নতুন এ প্রজ্ঞাপন অনুযায়ী ১৩তম গ্রেডে শুরুতে একজন শিক্ষকের মূল বেতন হবে ১১ হাজার টাকা এবং এ গ্রেডে সর্বোচ্চ বেতন হবে ২৬ হাজার ৫৯০ টাকা।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।