পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা ২৩ ডিসেম্বর

আফতাব হোসেন,পাবনা প্রতিনিধি :
পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ শিক্ষাবর্ষে প্রথমবর্ষের ভর্তি পরীক্ষা আগামী ২৩ ডিসেম্বরে অনুষ্ঠিত হবে হলে জানা গেছে।

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ শিক্ষাবর্ষে প্রথমবর্ষের ৮৮০ আসনের বিপরীতে আবেদন করেছে ৩৭,৭৭৮ জন প্রার্থী। গড়ে প্রতি আসনের বিপরীতে আবেদন করেছে ৪৩ জন প্রার্থী।

ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদের অধীনে অ১ এবং অ২ ইউনিটে ২৭০ আসনের বিপরীতে আবেদন করেছে ১৪,৮৫৩ জন, বিজ্ঞান এবং জীব ও ভূ-বিজ্ঞান অনুষদের অধীনে ই ইউনিটে ২৬০ আসনের বিপরীতে আবেদন করেছে ১৪,৬৩৬ জন এবং বিজনেস স্টাডিজ এবং মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের অধীনে ঈ ইউনিটে ৩৫০ আসনের বিপরীতে আবেদন করেছে ৮,২৮৯ জন প্রার্থী।

২০১৬-১৭ শিক্ষাবর্ষের ভর্তির আবেদন অনলাইনে ২৫ অক্টোবর থেকে শুরু হয়ে ৩০ নভেম্বর পর্যন্ত চলে।

৫ টি অনুষদের অধীনে ২০ টি বিভাগে মোট ৮৮০ জন শিক্ষার্থী ভর্তি করা হবে। ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদের অধীনে ইলেকট্রিক্যাল এন্ড ইঞ্জিনিয়ারিং, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রনিক এন্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং, ইনফরমেশন এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং, সিভিল ইঞ্জিনিয়ারিং, আর্কিটেকচার এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ। বিজ্ঞান অনুষদের অধীনে গণিত, পদার্থ, ফার্মেসি, রসায়ন ও পরিসংখ্যান বিভাগ। বিজনেস স্টাডিজ অনুষদে ব্যবসায় প্রশাসন বিভাগ। মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের অধীনে অর্থনীতি, বাংলা, সমাজকর্ম, ইংরেজি, ইতিহাস ও বাংলাদেশ স্টাডিজ ও লোকপ্রশাসন বিভাগ। জীব ও ভূ-বিজ্ঞান অনুষদের অধীনে ভূগোল ও পরিবেশ বিভাগ অন্তর্ভুক্ত।
৩ টি ইউনিটের অধীনে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ঈ ইউনিট সকাল ৯.৩০ থেকে ১০.৩০ পর্যন্ত, ই ইউনিট সকাল ১১.৩০ থেকে ১২.৩০ পর্যন্ত, অ১ ইউনিট বিকাল ৩.৩০ থেকে ৪.৩০, অ২ ইউনিট বিকাল ৩.৩০ থেকে ৫ টা পর্যন্ত।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।