পাঠ্যবই পরিবর্তনে সংবাদ প্রকাশ : ক্ষেপেছেন চরমোনাই পীর

পাঠ্যবইয়ের বিভিন্ন পরিবর্তন নিয়ে সংবাদ প্রকাশ করায় গণমাধ্যমকে হুমকি দিয়েছেন চরমোনাই পীর ও ইসলামী আন্দোলনের আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম। এসব পরিবর্তন ও ভুলের বিষয় নিয়ে সংবাদ প্রকাশকে তিনি ‘নাস্তিক্যবাদী মতাদর্শ’ হিসেবে উল্লেখ করে তা প্রতিরোধ করতে অচিরেই রাজপথে নামার হুমকি দিয়েছেন।

শনিবার দলটির প্রচার সম্পাদক আহমদ আবদুল কাইয়ূম স্বাক্ষরিত এক বিবৃতিতে এ হুঁশিয়ারি দিয়েছেন  চরমোনাই পীর।

যেসব মিডিয়া ও নাস্তিক্যবাদী গোষ্ঠী সিলেবাস পরিবর্তনকে মেনে নিতে পারেনি তাদের হুঁশিয়ার করে বিবৃতিতে চরমোনাই পীর বলেন, আপনারা নাস্তিক হন, কিন্তু পুরো জাতিকে নাস্তিক বানানোর কোনও খায়েশ পূরণ করতে দেবে না দেশের ইসলামপ্রিয় জনতা। ৯২ ভাগ মুসলমানের দেশে নাস্তিক্যবাদী কোনও মতাদর্শ মেনে নেওয়া হবে না। চক্রান্তকারী মিডিয়া ও নাস্তিক্যবাদী গোষ্ঠীকে চিহ্নিত করে অচিরেই তাদের বিরুদ্ধে দেশপ্রেমিক ঈমানদার জনতা ময়দানে নেমে আসবে।’’

বিবৃতিতে আরও বলা হয়, ‘সিলেবাসের বাংলা বই থেকে গণমানুষের বোধ-বিশ্বাস ও ধর্মীয় চেতনাবিরোধী বিতর্কিত গল্প কবিতা ও প্রবন্ধ বাদ দিয়ে নতুন বছরের প্রথম দিনে সারা দেশের ছাত্র-ছাত্রীদের হাতে নতুন বই তুলে দেওয়ায় নাস্তিক্যবাদী গোষ্ঠীর গাত্রদাহ শুরু হয়েছে।

দীর্ঘদিনের আন্দোলন ও প্রতিবাদের শেষে সরকারের নীতি নির্ধারকগণ বিষয়টির গুরুত্ব ও নাজুকতা উপলব্ধি করতে পেরে সিলেবাস সংশোধন করেছেন বলে বিবৃতিতে উল্লেখ করে জাতিকে ধ্বংস করার জন্যে যারা ষড়যন্ত্রে লিপ্ত তাদের খুঁজে বের করার জন্যে তদন্তের দাবি জানান চরমোনাই পীর।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।